• ২০শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ , ৬ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ , ১২ই জিলকদ, ১৪৪৫ হিজরি

দেশে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মোট মৃত্যু পাঁচ হাজার ৯৪১

Daily Jugabheri
প্রকাশিত নভেম্বর ১, ২০২০
দেশে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মোট মৃত্যু পাঁচ হাজার ৯৪১

যুগভেরী ডেস্ক ::: গত ২৪ ঘণ্টায় দেশে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে আরও ১৮ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট মৃত্যু হয়েছে পাঁচ হাজার ৯৪১ জনের।

নতুন করে শনাক্ত হয়েছেন এক হাজার ৫৬৮ জন। সব মিলিয়ে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে চার লাখ নয় হাজার ২৫২ জনে।

রোববার (০১ নভেম্বর ) বিকেলে স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, ঢাকা সিটিসহ দেশের বিভিন্ন হাসপাতালে ও বাড়িতে উপসর্গ বিহীন রোগীসহ গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন এক হাজার ৭৯৫ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন তিন

লাখ ২৫ হাজার ৯৪০ জন। সারাদেশে সরকারি ও বেসরকারি ব্যবস্থাপনায় ১১৩টি ল্যাবে নমুনা সংগ্রহ ও পরীক্ষা হয়েছে। গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ হয়েছে ১২ হাজার ৬২০টি। মোট নমুনা পরীক্ষা করা হয়েছে ১২ হাজার ৫৪৯টি।  এ পর্যন্ত নমুনা পরীক্ষা হয়েছে ২৩ লাখ ৪৮ হাজার ৮১১টি।

এতে আরও জানানো হয়, গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষার হার ১২ দশমিক ৫০ শতাংশ। এ পর্যন্ত নমুনা পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১৭ দশমিক ৪২ শতাংশ এবং শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৭৯ দশমিক ৬৪ এবং শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার এক দশমিক ৪৫ শতাংশ।

বিজ্ঞপ্তিতে নাসিমা সুলতানা জানান, ২৪ ঘণ্টায় মৃত ১৮ জনের মধ্যে ১৫ জন পুরুষ ও নারী তিন জন। এদের মধ্যে রয়েছেন ঢাকা বিভাগে ১৪ জন, চট্টগ্রাম বিভাগে তিন জন ও সিলেট বিভাগে এক জন রয়েছেন। এদের মধ্যে হাসপাতালেই মারা গেছেন ১৮ জন।

মৃতদের বয়স বিশ্লেষণে দেখা যায়, ৬০ বছরের ঊর্ধ্বে নয় জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ছয় জন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে এক জন, ২১ থেকে ৩০ বছরের মধ্যে দুই জন রয়েছেন।

তিনি জানান, গত ২৪ ঘণ্টায় আইসোলেশনে এসেছেন ১২৮ জন ও আইসোলেশন থেকে ছাড় পেয়েছেন ১৩৪ জন। এ পর্যন্ত আইসোলেশনে এসেছেন ৮৬ হাজার ২৫১ জন। আইসোলেশন থেকে ছাড়পত্র নিয়েছেন ৭৪ হাজার ১২৭ জন। বর্তমানে আইসোলেশনে আছেন ১২ হাজার ১২৪ জন।

সংবাদটি শেয়ার করুন