• ১৮ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ , ৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ , ৯ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

ডোপ টেস্টের আওতায় আসছে সিলেট মহানগর পুলিশ

Daily Jugabheri
প্রকাশিত নভেম্বর ১৩, ২০২০
ডোপ টেস্টের আওতায় আসছে সিলেট মহানগর পুলিশ

যুগভেরী ডেস্ক ::::
সিলেট মহানগর পুলিশের ছয়টি থানাসহ কর্মরত পুলিশ সদস্যদের নজরদারিতে রাখা হয়েছে। সেই সাথে ডোপ টেস্টের আওতায় (মাদকের নমুনা পরীক্ষা) আসছেন সিলেট মহানগর পুলিশ (এসএমপি) সদস্যরাও। কোনো পুলিশ সদস্যের বিরুদ্ধে মাদকের সংশ্লিষ্টতা সন্দেহ হলেই তার ডোপ টেস্ট করা হবে।
সিলেটের পুলিশ কমিশনার নিশারুল আরিফ এমন হুশিয়ারি দিয়েছেন। তার এই হুশিয়ারির পর এসএমপি তিন সহস্রাধিক পুলিশ সদস্য নড়েচড়ে বসেছেন। পুলিশ কমিশনারের এমন হুশিয়ারিতে সিলেট মহানগর পুলিশের ছয়টি থানার পুলিশ কর্মকর্তারা তাদের অধিনস্থ পুলিশ সদস্যদের নিয়ে বৈঠক করে সর্তক করে দিয়েছেন।
এসএমপি কমিশনারের এমন হুশিয়ারিতে মাদক সংশ্লিষ্ট পুলিশ সদস্যদের মধ্যে আতঙ্ক বিরাজ করছে। এরইমধ্যে প্রতিটি থানায় সচেতনতামূলক সভা করে পুলিশ কমিশনারের সতর্কবার্তা জানান দিয়েছেন সংশ্লিষ্ট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তারা।
বৃহস্পতিবার সিলেট নগর গোয়েন্দা পুলিশের সঙ্গে বিশেষ কল্যাণ সভায় এসএমপি কমিশনার এমন হুশিয়ারি দেন।
এ বিষয়ে সিলেট মহানগর পুলিশের গোয়েন্দা শাখার অতিরিক্ত উপ-কমিশনার ও মিডিয়া অ্যান্ড কমিউনিকেশন বিএম আশরাফ উল্ল্যাহ তাহের বলেন, মহানগর পুলিশের প্রায় ৩ হাজার পুলিশ সদস্য রয়েছেন। কোনো পুলিশ সদস্যের যাতে মাদকের সঙ্গে নূন্যতম সংশ্লিষ্টতা না থাকে, এ জন্য কঠোর হুশিয়ারি দিয়েছেন পুলিশ কমিশনার। তিনি বলেন, সন্দেহ হওয়া মাত্র যে কোনো পুলিশ সদস্যের ডোপ টেস্ট করা হবে।
এদিকে, পুলিশ কমিশনারের হুশিয়ারির পর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তারা বৈঠক করে অধীনস্থ পুলিশ কর্মকর্তা ও সদস্যদের হুশিয়ার করে দিয়েছেন।
সিলেট শাহপরান (র.) থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আব্দুল কাইয়ুম চৌধুরী বলেন, পুলিশ সদস্যদের নিয়ে বৈঠক করে মাদকের বিরুদ্ধে পুলিশ কমিশনারের জিরো টলারেন্স নীতি ও মাদকের সংশ্লিষ্টতা পেলে যে কোনো পুলিশ সদস্য ডোপ টেস্টের আওতায় আসবেন বলে জানিয়ে দিয়েছেন।
সূত্র জানায়, গত ১১ অক্টোবর বন্দরবাজার পুলিশ ফাঁড়িতে নির্যাতনে নিহত রায়হানের ঘটনায় অভিযুক্ত এসআই আকবর হোসেন ভূঁইয়ার মাদক সংশ্লিষ্টতার বিষয়টি উঠে আসে। এছাড়াও অনেক পুলিশ সদস্যদের বিরুদ্ধে মাদকের সংশ্লিষ্টতার অভিযোগ ওঠে। বিশেষ করে এসআই আকবর হোসেন ভূঁইয়া বন্দরবাজার ফাঁড়ির ইনচার্জের দায়িত্বে থাকাকালে মাদক সংশ্লিষ্টতা নিয়ে এসএমপি পুলিশকে তীব্র সমালোচনার মুখে পড়তে হয়।

সংবাদটি শেয়ার করুন