• ২৫শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ , ১১ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ , ১৭ই জিলকদ, ১৪৪৫ হিজরি

মৌলভীবাজারে ত্রিপুরা স্টুডেন্টস্ ফোরামের জেলা শাখা গঠন

Daily Jugabheri
প্রকাশিত নভেম্বর ১৩, ২০২০
মৌলভীবাজারে ত্রিপুরা স্টুডেন্টস্ ফোরামের জেলা শাখা গঠন

যুগভেরী ডেস্ক :::
ত্রিপুরা স্টুডেন্টস্ ফোরাম বাংলাদেশ (টিএসএফ) মৌলভীবাজার জেলা শাখা কমিটি গঠন করা হয়েছে। শুক্রবার (১৩ নভেম্বর) সকালে শ্রীমঙ্গল উপজেলার ডলুছড়া সার্বিক গ্রাম উন্নয়ন সমবায় সমিতি লিঃ এর কার্যালয় প্রাঙ্গনে ‘‘এসো হে বন্ধু, নিজস্ব সংস্কৃতি, ঐতিহ্য ও অধিকার রক্ষায় ঐক্যবদ্ধ হই’’ এ প্রতিপাদ্যকে নিয়ে জেলা শাখা কমিটি গঠন ও আলোচনা সভা হয়েছে।
ডলুছড়া সার্বিক গ্রাম উন্নয়ন সমবায় সমিতি লিঃ এর সহযোগিতায় ত্রিপুরা স্টুডেন্টস্ ফোরাম বাংলাদেশ (টিএসএফ) কেন্দ্রীয় কমিটি এ কমিটি গঠন সভার আয়োজন করে।
এতে সভাপতিত্ব করেন ত্রিপুরা স্টুডেন্টস্ ফোরাম বাংলাদেশের কেন্দ্রীয় কমিটির সভাপতি প্রেম কুমার ত্রিপুরা।
প্রধান অতিথি ছিলেন ডলুছড়া সার্বিক গ্রাম উন্নয়ন সমবায় সমিতি লিঃ এর সভাপতি সূর্য কুমার ত্রিপুরা। বিশেষ অতিথি ছিলেন সমাজ সংগঠক ও সমাজ সেবক জনক দেববর্মা, বাংলাদেশ ত্রিপুরা কল্যাণ সংসদ (বিটিকেএস), বৃহত্তর সিলেট শাখার সভাপতি প্রফুল্ল দেববর্মা, ইউনাইটেড কম্পিউটার ট্রেনিং সেন্টার শ্রীমঙ্গলের চেয়ারম্যান সুমন দেববর্মা, সংগঠনের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক নক্ষত্র ত্রিপুরা, ডলুছড়া সার্বিক গ্রাম উন্নয়ন সমবায় সমিতি লিঃ এর সাধারণ সম্পাদক মল্লিকা দেববর্মা, টিএসএফ’র শ্রীমঙ্গল উপজেলা শাখার সাবেক সভাপতি মায়া দেবী দেববর্মা ও বর্তমান শ্রীমঙ্গল উপজেলা শাখার সভাপতি প্রবীর দেববর্মা প্রমুখ।
অনুষ্ঠানে সংগঠনের খাগড়াছড়ি জেলা সদর শাখার সভাপতি দহেন বিকাশ ত্রিপুরা সঞ্চালনায় স্বাগত বক্তব্য দেন সংগঠনের জ্যেষ্ঠ সহ-সভাপতি বিজয় ত্রিপুরা।
এসময় মৌলভীবাজার জেলা, উপজেলার বিভিন্ন স্কুল, কলেজের অধ্যয়নরত ত্রিপুরা ছাত্র-ছাত্রী ও অভিভাবকবৃন্দ উপস্থিত ছিলেন।
বক্তারা ত্রিপুরা জাতির শিক্ষা, সংস্কৃতি ও ঐতিহ্যের ওপর গুরুত্বারোপ সম্পর্কে আলোকপাত করে বলেন, ‘টিএসএফ সংগঠনটি বর্তমান ত্রিপুরা সমাজের একটি সু-পরিচিত ছাত্র সমাজের প্রতিনিধিত্বকারী সংগঠন। সেই হিসেবে আগামীতেও টিএসএফ এর কার্যক্রম দেশের মঙ্গলের জন্য, দেশের উন্নয়নের জন্য কাজ করে দেশকে আরো শক্তিশালী করবে।’
আলোচনা সভা শেষে সকলের মতামতের ভিত্তিতে ইয়ারুম দেববর্মাকে সভাপতি, সজীব দেববর্মাকে সাধারণ সম্পাদক ও জন দেববর্মাকে সাংগঠনিক সম্পাদক করে ২১ সদস্য বিশিষ্ট জেলা শাখা গঠন করা হয়।
নতুন কমিটিদের শপথ বাক্য পাঠ করান ত্রিপুরা স্টুডেন্টস্ ফোরাম বাংলাদেশ কেন্দ্রীয় কমিটির সভাপতি প্রেম কুমার ত্রিপুরা।

সংবাদটি শেয়ার করুন