• ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ , ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ , ১১ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

বিশ্ব ডায়াবেটিস দিবসে সিওমেকের র‌্যালী ও সভা

Daily Jugabheri
প্রকাশিত নভেম্বর ১৪, ২০২০
বিশ্ব ডায়াবেটিস দিবসে সিওমেকের র‌্যালী ও সভা

যুগভেরী ডেস্ক ::::
১৪ নভেম্বর বিশ্ব ডায়াবেটিস দিবস উপলক্ষে সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজের এন্ডোক্রাইনোলজী বিভাগের উদ্যোগে “ডায়াবেটিস সেবায় পার্থক্য আনতে পারেন নার্সরাই” এই প্রতিপাদ্যকে সামনে রেখে সিওমেক থেকে এক র‌্যালী বের করা হয়েছে।
নভো নরডিস্ক ফার্মা প্রাইভেট লিমিটেডের সহযোগিতায় র‌্যালীটি বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে র‌্যালী পরবর্তীতে সিওমেকের লেকচার গ্যালারী-১ এ আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
সিওমেক এর অধ্যক্ষ ও শাবিপ্রবির স্কুল অব মেডিকেল সায়েন্সের ডীন অধ্যাপক ডা. মো. ময়নুল হকের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন, সিওমেকের প্যাথলজী বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক ডা. নব কুমার সাহা। বিশেষ অতিথির বক্তব্য রাখেন, সিওমেকের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. ইউনুছুর রহমান, প্রধান বক্তার বক্তব্য রাখেন, এন্ডোক্রাইনোলজী বিভাগের সহকারী অধ্যাপক ডা. মো. শাহ্ এমরান প্রমুখ।
প্রধান অতিথির বক্তব্যে সিওমেকের প্যাথলজী বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক ডা. নব কুমার সাহা বলেন, ডায়াবেটিস রোগ নিয়ন্ত্রণে রাখতে পারলে সুস্থ স্বাভাবিক জীবন যাপন করা সম্ভব। তিনি বলেন, যথাযথ চিকিৎসা শিক্ষা পেলে একজন ডায়াবেটিক রোগী চিকিৎসকের ওপর নির্ভরশীল না থেকে রোগকে ভালোভাবে নিয়ন্ত্রণে রাখতে পারেন। এ রোগের যেসব ঝুঁকি আছে তা এড়িয়ে চলতে পারেন।

সংবাদটি শেয়ার করুন