• ২রা মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ , ১৮ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ , ২১শে শাবান, ১৪৪৫ হিজরি

বিকেল ৪টার পর সাদা পাথরে পর্যটকদের যাতায়াতে নিষেধাজ্ঞা

Daily Jugabheri
প্রকাশিত নভেম্বর ১৫, ২০২০
বিকেল ৪টার পর সাদা পাথরে পর্যটকদের যাতায়াতে নিষেধাজ্ঞা

যুগভেরী রিপোর্ট ::::
সিলেটের অন্যতম পর্যটক কেন্দ্র কোম্পানীগঞ্জ উপজেলার সাদাপাথর। পাহাড়, পাথর আর পানির মিশেলের প্রাকৃতিক সৌন্দর্যের এই লীলাভূমিতে দিনভর পর্যটকদের ভিড় লেগে থাকে। তবে এবার সাদাপাথরে পর্যটকদের যাতায়াতের জন্য সময়সীমা নির্ধারণ করে দিয়েছে উপজেলা প্রশাসন। বিকেল ৪টার পর আর ওখানে যেতে পারবেন না কোনো পর্যটক।
সীমান্ত এলাকার পরিস্থিতি ও শীতকালে করোনা সংক্রমণ এড়াতে এমন সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানিয়েছে উপজেলা প্রশাসন।
শুক্রবার বিকেল চারটা থেকে এই নির্দেশনা কার্যকর করতে সাদাপাথর নৌপথ অভিমুখে কাঁটাতারের একটি ফটক স্থাপন করা হয়েছে এবং নির্দেশ সম্বলিত ব্যানার সাঁটানো হয়েছে। কোম্পানীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সুমন আচার্য শুক্রবার বিকেল চারটায় এ নির্দেশনা জারি করেন। এর আগে সাদাপাথর এলাকায় পর্যটনকেন্দ্রিক ব্যবসায়ী ও পর্যটন সেবাসংশ্লিষ্ট সংগঠন এবং জনপ্রতিনিধিদের নিয়ে তিনি এক সভা করেন।
কোম্পানীগঞ্জ উপজেলার ভোলাগঞ্জ এলাকায় সীমান্তের ধলাই নদের উৎসমুখে সাদাপাথর এলাকার অবস্থান। ওপারে ভারতের মেঘালয় রাজ্যের পাহাড়ি অঞ্চল লুংলংপুঞ্জি ও শিলংয়ের চেরাপুঞ্জি, এপারে ধলাই নদের উৎসমুখের বিস্তৃত এলাকায় সারা বছর নদের পানি প্রবহমান থাকে। বৃষ্টিবহুল চেরাপুঞ্জির পাদদেশ থেকে বর্ষায় ঢলের পানির সঙ্গে পাহাড়ের পাথরখণ্ড এপারে নেমে আসে।

সংবাদটি শেয়ার করুন