• ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ , ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ , ১৯শে রমজান, ১৪৪৫ হিজরি

কানাইঘাটে আইন শৃঙ্খলা কমিটির সভায় অপরাধ দমন ও মাস্ক পরার উপর গুরুত্বারূপ

Daily Jugabheri
প্রকাশিত নভেম্বর ২৯, ২০২০
কানাইঘাটে আইন শৃঙ্খলা কমিটির সভায় অপরাধ দমন ও মাস্ক পরার উপর গুরুত্বারূপ

কানাইঘাট প্রতিনিধি :  কানাইঘাট উপজেলার মাসিক আইন শৃঙ্খলা ও চোরাচালন কমিটির সভা  রবিবার সকাল ১১টায় উপজেলা সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হয়। কমিটির সভাপতি নির্বাহী কর্মকর্তা সুমন্ত ব্যানার্জীর সভাপতিত্বে সভায় উপজেলার সার্বিক আইন শৃঙ্খলার উন্নয়নে থানাপুলিশ ও সীমান্তরক্ষী বিজিবিকে সহযোগিতা করার জন্য জনপ্রতিনিধি সহ সবার প্রতি আহ্বান এবং সেই সাথে করোনার প্রাদুুর্ভাব থেকে উপজেলার মানুষজনকে হেফাজত রাখার জন্য সরকারি নির্দেশনা অনুযায়ী এখন থেকে কঠোরভাবে সবাইকে মাস্ক পরতে বাধ্য করতে প্রশাসনিক অভিযান জোরদার করা হবে বলে নির্বার্হী কর্মকর্তা সুমন্ত ব্যানার্জি।
সভায় থানার অফিসার ইনচার্জ শামসুদ্দোহা পিপিএম বিগত মাসের আইন শৃঙ্খলা পরিস্থিতি তুলে ধরে বলেন, কিছু গরু চুরি, ছিদকে চুরি ছাড়া উপজেলার আইন শৃঙ্খলা পরিস্থিতি ভালো রয়েছে। সভায় জৈন্তাপুর উপজেলার সীমান্ত এলাকা দিয়ে কানাইঘাটে চোরাইপথে গরু আসা বন্ধ এবং সীমান্ত এলাকায় কঠোরভাবে চোরাচালন বন্ধে বিজিবির টহল জোরদার, চুরি, ডাকাতি, সব ধরনের মাদক, জুয়া সহ অসামাজিক কার্যকলাপ বন্ধে আইন শৃঙ্খলাবাহিনীকে সহযোগিতা প্রদান, ধর্মীয় ওয়াজ মাহফিল সহ অন্যান্য অনুষ্ঠানে সামাজিক দূরত্ব বজায় রাখা, মাস্ক পরা নিশ্চিত সহ লোভাছড়া পাথর কোয়ারীতে জব্দকৃত পাথর পরিবহন বন্ধে সুরইঘাট বিজিবি ক্যাম্পে তৎপরতা বাড়ানো, শিয়ালাইন ও পুলিশ কুড়ি জলমহাল নিয়ে অপ্রীতিকর ঘটনা এড়াতে প্রশাসনের পক্ষ থেকে ব্যবস্থা গ্রহণের উপর গুরুত্ব দেওয়া হয়।
আইন শৃঙ্খলা ও চোরাচালান কমিটির সভায় সুরইঘাট বিজিবি ক্যাম্পের কোম্পানী কমান্ডার নায়েব সুবেদার আরজুল বলেন, সুরইঘাট-লোভা ও দনা বিজিবি ক্যাম্পের জওয়ানরা সীমান্ত এলাকায় চোরাচালন প্রতিরোধে সর্বদা দায়িত্ব পালন করে যাচ্ছেন। বিগত মাসে গরু, সুপারি, মটরশুটি, মাদক সহ ৩৬ লক্ষ ৩৪ হাজার টাকার মালামাল জব্দ সহ এ সংক্রান্ত ৩৭টি মামলা দায়ের করা হয়। সভায় আইন শৃঙ্খলার উন্নয়নের জন্য মতামত তুলে ধরে বক্তব্য রাখেন, উপজেলা সহকারী কমিশনার ভূমি আবিদা সুলতানা, উপজেলা আওয়ামীলীগের সভাপতি সাবেক মেয়র লুৎফুর রহমান, দক্ষিণ বাণীগ্রাম ইউপির চেয়ারম্যান মাসুদ আহমদ, সাতবাঁক ইউপি চেয়ারম্যান আব্দুল মন্নান, সহকারী প্রাথমিক শিক্ষা কর্মকর্তা গোপাল সূত্রধর, কানাইঘাট প্রেসক্লাবের সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন, বীরমুক্তিযোদ্ধা সুবেদার আফতাব উদ্দিন সহ কমিটির সদস্যরা। একই দিনে আরো বেশ কয়েকটি কমিটির সভা অনুষ্ঠিত হয়।

সংবাদটি শেয়ার করুন