• ২৭শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ , ১২ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ , ২১শে মহর্‌রম, ১৪৪৬ হিজরি

সুনামগঞ্জে স্কুলের দপ্তরীকে গাছে বেঁধে নির্যাতন : ভিডিও ভাইরাল

Daily Jugabheri
প্রকাশিত ডিসেম্বর ৯, ২০২০
সুনামগঞ্জে স্কুলের দপ্তরীকে গাছে বেঁধে নির্যাতন : ভিডিও ভাইরাল

বিন্দু তালুকদার, সুনামগঞ্জ :::::
সুনামগঞ্জে পাওনা টানা না পেয়ে জামিনদারকে গাছে বেধে নির্যাতনের অভিযোগ উঠেছে। নির্যাতনের শিকার তোফায়েল আহমদ (৩২) সুনামগঞ্জের দক্ষিণ সুনামগঞ্জ উপজেলার শিমুলবাঁক ইউনিয়নের মুক্তাখাই গ্রামের বাসিন্দা ও মুক্তাখাই  সরকারি প্রাথমিক বিদ্যালয়ের দপ্তরী ।
গত ৬ ডিসেম্বর রোববার দুপুরে মুক্তাখাই সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সামনের গাছের গোড়ায় বেঁধে রেখে তাকে নির্মমভাবে মারপিট করা হয়েছে। মারপিটের ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ভাইরাল হয়েছে। নির্যাতিত তোফায়েল আহমদ মুক্তাখাই গ্রামের ফজর আলীর ছেলে। এ ঘটনায় আজ মঙ্গলবার নির্যাতনের শিকার ওই দপ্তরী মো. তোফায়েল আহমদ বাদী হয়ে একই গ্রামের মনোয়ার আলীর পুত্র শাহনুর মিয়ার (৩৫) বিরুদ্ধে দক্ষিণ সুনামগঞ্জ থানায় নির্যাতনের অভিযোগ দায়ের করেছেন।
স্থানীয় সূত্রে জানা যায়, মুক্তাখাই গ্রামের বাসিন্দা ও মুক্তখাই সরকারি প্রাথমিক বিদ্যালয়ের দপ্তরী তোফায়েল আহমদ জামিনদার হিসাবে তার আপন চাচাতো ভাই একই শাহ জাহানকে একই গ্রামের শাহানুর মিয়ার নিকট থেকে জামিনদার হইয়া প্রায় দুই বছর আগে এক লক্ষ টাকা ধারে নিয়া দেয়। ঋণ গ্রহিতা শাহজাহান মিয়া নির্ধারিত সময়ে টাকা না দেওয়ায় শাহানুর মিয়া বিষয়টি স্থানীয় গন্যমান্য ব্যক্তিবর্গদের অবহিত করেন। বিষয়টি নিয়ে গ্রামে একাধিকবার শালিস বৈঠক হলেও জামিনদার তোফায়েল আহমদ ও তার চাচাতো ভাই শাহজাহান মিয়া ঋণের টাকা পরিশোধ করেননি। এরপর ঋণগ্রহিতা শাহজাহান মিয়া মুক্তখাই গ্রাম হইতে অন্যত্র চওৈ যায়। দীর্ঘ দুই বছরেও পাওনা টাকা না পেয়ে ৬ ডিসেম্বর রবিবার দুপুরে মুক্তাখাই সরকারি প্রাথমিক বিদ্যালয়ের দপ্তরী মো. তোফায়েল আহমদকে বিদ্যালয়ের সামনে পেয়ে বিদ্যালয় প্রাঙ্গণে গাছের গোড়ায় বেধে মারপিট করে পাওনাদার শাহনুর মিয়া। এসময় অকথ্য ভাষায় গালিগালাজও করে। মারপিটে তোফায়েলের শরীরের বিভিন্ন জায়গা জখম হয়। পরে স্থানীয় লোকজন তোফায়েল আহমদকে উদ্ধার করে চিকিৎসার জন্য সুনামগঞ্জ সদর হাসপাতালে প্রেরণ করেন। দপ্তরী তোফায়েলকে মারপিটের একটি ভিডিওক্লিপ মঙ্গলবার ফেসবুকে ভাইরাল হয় এবং এলাকায় তোলপাড় সৃষ্টি হয়।
মুক্তাখাই সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পরিচালনা কমিটির সভাপতি ও সাবেক ইউপি সদস্য তাজ উদ্দিন জানান, টাকা পয়সা লেনদেনের কারণে ঘটনাটি ঘটেছে। শাহানুর মিয়া তাহার পাওনা টাকা আদায় করতে না পেরে জামিনদার মুক্তাখাই সরকারি প্রাথমিক বিদ্যালয়ের দপ্তরী মো. তোফায়েল আহমদকে মারপিট করেছে।’
দক্ষিণ সুনামগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) কাজী মুক্তাদির হোসেন জানান-লিখিত অভিযোগ পাওয়ার পরপরই একজন পুলিশ অফিসার ঘটনাস্থল পরিদর্শন করেছেন। আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে। ’

https://fb.watch/2fDtqxs0lS/

সংবাদটি শেয়ার করুন