• ২৫শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ , ১১ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ , ১৯শে জিলহজ, ১৪৪৫ হিজরি

সিলেট-৩ আসনে প্রার্থী হচ্ছেন  যুক্তরাজ্য প্রবাসী  দেওয়ান গৌস সুলতান 

Daily Jugabheri
প্রকাশিত মার্চ ২৮, ২০২১
সিলেট-৩ আসনে প্রার্থী হচ্ছেন  যুক্তরাজ্য প্রবাসী  দেওয়ান গৌস সুলতান 
জুয়েল রাজ, যুক্তরাজ্য থেকে ::: সদস্য প্রয়াত সিলেট-৩ আসনের তিনবার নির্বাচিত সাংসদ মাহমুদুস সামাদ চৌধুরী কয়েস-এর শূন্য আসনে প্রার্থী হচ্ছেন যুক্তরাজ্য আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য ও বীর মুক্তিযোদ্ধা দেওয়ান গৌস সুলতান।
পারিবারিক ঐতিহ্যের ধারায় স্কুলজীবনেই মুজিবাদর্শ বুকে ধারণ করে পঞ্চাশের দশকের শেষভাগে বড়ভাই ডাঃ দেওয়ান নুরুল হোসেন চঞ্চলের হাতধরে ছাত্রলীগের পতাকা হাতে তুলে নেন। উল্লেখ্য, ডাঃ দেওয়ান নুরুল হোসেন চঞ্চলের নেতৃত্বে বৃহত্তর সিলেট ষাটের দশকের শুরুতে  অঞ্চলে ছাত্রলীগ ব্যাপক বিস্তার লাভ করে। শেখ ফজলুল হক মনি যখন আওয়ামী যুবলীগ গঠন করেন তখন তিনি কেন্দ্রীয় যুবলীগের প্রেসিডিয়াম সদস্য হন। তিনি স্বাধীনতা উত্তর সিলেট আওয়ামী লীগের সাধারণ সম্পাদকও নির্বাচিত হয়েছিলেন।
বর্ণাঢ্য রাজনৈতিক জীবনের অধিকারী দেওয়ান গৌস সুলতান প্রত্যক্ষ ভোটে নির্বাচিত ডাকসুর রব-মাখন পরিষদ থেকে ডাকসুর সদস্য নির্বাচিত হয়েছিলেন। উনসত্তরের গণঅভ্যুত্থান, সত্তরের নির্বাচন ও একাত্তরের অসহযোগ আন্দোলনে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখেন। পঁচাত্তর পরবর্তী সময়ে তিনি যুক্তরাজ্যে আওয়ামী লীগ পুনর্গঠন ও সর্ব ইউরোপ বঙ্গবন্ধু পরিষদ গঠনেও ভূমিকা রাখেন এবং যুক্তরাজ্য আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করেন।  দেওয়ান গৌস সুলতান বয়স, অভিজ্ঞতা ও একজন সুবক্তা হিসাবে  প্রার্থীতার দৌড়ে এগিয়ে  থাকবেন বলে মনে করছেন ব্রিটেন প্রবাসীরা।
সংবাদটি শেয়ার করুন