• ১৭ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ , ৪ঠা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ , ৮ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

ভারত ফেরত আরও ১১ জনের করোনা শনাক্ত

Daily Jugabheri
প্রকাশিত মে ২০, ২০২১
ভারত ফেরত আরও ১১ জনের করোনা শনাক্ত

যুগভেরী ডেস্ক ::::
ভারত থেকে দেশে ফেরার পর কোয়ারেন্টিনে থাকা ১৪২ জনের নমুনা পরীক্ষায় আরও ১১ জনের দেহে করোনাভাইরাস পাওয়া গেছে। তবে এই করোনাভাইরাস ভারতের ভেরিয়েন্টের কি না তা জানা যায়নি। আক্রান্ত ১১ জন সাতক্ষীরা শহরের তিনটি হোটেলে কোয়ারেন্টিনে ছিলেন।
সাতক্ষীরা সিভিল সার্জন হুসাইন সাফায়াত বিষয়টি নিশ্চিত করেছেন। বুধবার (১৯ মে) সকালে হোটেল থেকে তাদের বিশেষ ব্যবস্থায় সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতালের আইসোলেশনে নিয়ে যাওয়া হয়েছে।
সাতক্ষীরা সিভিল সার্জন জানান, কোয়ারেন্টিনে থাকা ১৪২ জনের নমুনা সংগ্রহ করে পিসিআর ল্যাবে পাঠানো হয়। মঙ্গলবার (১৮ মে) রাতে পিসিআর ল্যাব থেকে ১১ জনের পজেটিভ রেজাল্টের কথা জানানো হয়। তাদের হাসপাতালের আইসোলেশন ইউনিটে নিয়ে যাওয়া হয়েছে।
সিভিল সার্জন হুসাইন সাফায়াত আরও জানান, করোনা পজেটিভ শনাক্ত হওয়া ১১ জনের নমুনা আজ বুধবার (১৯ মে) রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউটে (আইইডিসিআর) পাঠানো হবে। সেখান থেকে রিপোট আসলে জানা যাবে, তারা করোনাভাইরাসের কোন ভেরিয়েন্টে আক্রান্ত হয়েছেন।
সাতক্ষীরার জেলা প্রশাসক এস এম মোস্তফা কামাল জানান, গত ৫ মে ভারত থেকে ফিরে আসা ১৪২ জন সাতক্ষীরা শহরের তিনটি কোয়ারেন্টিন সেন্টারে রয়েছেন। তাদের বাড়ি সাতক্ষীরাসহ বিভিন্ন জেলায়। তিনি জেলার মানুষকে সতর্ক থাকা ও স্বাস্থ্যবিধি মেনে চলার অনুরোধ করেছেন।
ভারতে করোনার সংক্রমণ ব্যাপক বৃদ্ধি পাওয়ায় সেখান থেকে দেশে ফিরে আসা যাত্রীদের বোনাপোল, যশোর, সাতক্ষীরাসহ বিভিন্ন স্থানে কোয়ারেন্টিনে রাখা হয়েছে।

সংবাদটি শেয়ার করুন