• ২৬শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ , ১৩ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ , ১৬ই শাবান, ১৪৪৫ হিজরি

১১ আগস্ট থেকে চলবে ৫৭ জোড়া ট্রেন

Daily Jugabheri
প্রকাশিত আগস্ট ৫, ২০২১
১১ আগস্ট থেকে চলবে ৫৭ জোড়া ট্রেন

যুগভেরী ডেস্ক
১১ আগস্ট থেকে ৫৭ জোড়া ট্রেন চলাচল করবে। এরমধ্যে ৩৮ জোড়া আন্তঃনগর ও ১৯ জোড়া মেইল-কমিউটার। টিকিট পাওয়া যাবে অনলাইনে। বৃহস্পতিবার (৫ আগস্ট) রেলওয়ের অফিশিয়াল ফেসবুক পেইজে পোস্টের মাধ্যমে এ তথ্য জানানো হয়।
এ পোস্টে বিশেষ নির্দেশনাও দেওয়া হয়। যার মধ্যে রয়েছে- কোনো প্রকার ভাড়া বাড়ানো হবে না। প্রতিটি ট্রেনের টিকিট অনলাইনে বিক্রি করা হবে। নন-কম্পিউটারাইজড স্টেশনের টিকিট ওই স্টেশন কাউন্টার থেকে ক্রয় করতে হবে। টিকিট কাউন্টার বন্ধ থাকবে। সব অগ্রিম টিকিট যাত্রার পাঁচ দিন আগে ক্রয় করতে পারবেন। অনলাইনে ক্রয়কৃত টিকিট ফেরত দেওয়া যাবে না।
কমিউটার ট্রেনের টিকিট যথারীতি নির্দিষ্ট বক্স কাউন্টার থেকে দেওয়া হবে। আসনবিহীন টিকিট বিক্রয় বন্ধ থাকবে। ট্রেনে ভ্রমণেচ্ছু যাত্রীদের নিজ নিজ টিকিট নিশ্চিত করেই শুধু ট্রেনে ভ্রমণের জন্য অনুরোধ করা হলো। টিকিটবিহীন কোনো যাত্রী স্টেশনে প্রবেশ বা ট্রেনে ভ্রমণ করতে পারবেন না। মাস্ক ব্যতীত কোনো যাত্রীকে স্টেশনে প্রবেশ বা ট্রেনে ভ্রমণ করতে দেওয়া হবে না।
এ ব্যাপারে রেলমন্ত্রী নূরুল ইসলাম সুজন জানান, স্বাস্থ্যবিধি মেনে এবারও ৫০ শতাংশ টিকিট বিক্রি করা হবে। কাউন্টার বন্ধ থাকবে। পুরোটাই দেওয়া হবে অনলাইনে।
এর আগে গেল মঙ্গলবার সচিবালয়ে করোনা পরিস্থিতি নিয়ে আন্তঃমন্ত্রণালয়ের বৈঠকের পর মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী বলেন, করোনার মধ্যে চলমান কঠোর বিধিনিষেধ আগামী ১০ আগস্ট পর্যন্ত বাড়িয়েছে সরকার। আগামী ১১ আগস্ট থেকে সারাদেশের খুলে দেওয়া হবে দোকানপাট। সীমিত পরিসরে রোটেশন করে যানবাহন চলবে।

সংবাদটি শেয়ার করুন