• ২৫শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ , ১১ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ , ১৯শে জিলহজ, ১৪৪৫ হিজরি

পরিবহন মালিক শ্রমিকদের দাবী দাওয়া বাস্তবায়নে সরকার আন্তরিক : হাবিবুর রহমান হাবিব

Daily Jugabheri
প্রকাশিত নভেম্বর ৩০, ২০২১
পরিবহন মালিক শ্রমিকদের দাবী দাওয়া বাস্তবায়নে সরকার আন্তরিক : হাবিবুর রহমান হাবিব

সিলেট-৩ আসনের সংসদ সংসদ সদস্য হাবিবুর রহমান হাবিব বলেছেন, বর্তমান সরকার পরিবহন মালিক শ্রমিকদের পাশে রয়েছে। তাদের ন্যায্য দাবী দাওয়া বাস্তবায়নে সরকার আন্তরিক। পরিবহন শ্রমিকরা দেশের উন্নয়নের অন্যতম সম্পূরক শক্তি। তাই সরকারের পাশাপাশি সবাইকে তাদের কল্যাণে এগিয়ে আসা উচিত। সিলেট জেলা মিনিবাস কোচ মাইক্রোবাস শ্রমিক ইউনিয়ন সাম্প্রতিক সময়ে মৃত্যুবরণকারী পরিবহন শ্রমিক পরিবারের মাঝে নগদ টাকা অনুদান প্রদানের মাধ্যমে পরিবহন শ্রমিকদের প্রতি তাদের আন্তরিকতা ও দায়বদ্ধতার বহিঃপ্রকাশ ঘটিয়েছে। এতে দেশ জাতি ও সমাজ অনুপ্রাণিত হবে। পরিবহন মালিক শ্রমিকদেরকে দেশের উন্নয়নে ও যাত্রী সেবার মান নিশ্চিত করতে আরো আন্তরিক হতে হবে।
তিনি সোমবার সকালে সিলেট জেলা বাস মিনিবাস কোচ মাইক্রোবাস শ্রমিক ইউনিয়নের উদ্যোগে সাম্প্রতিক সময়ে মৃত্যুবরণকারী জেলার আওতাধীন ১০ পরিবহন শ্রমিক পরিবারের মাঝে নগদ ৫ লক্ষ টাকা আর্থিক অনুদান প্রদানকালে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথা বলেন। ইউনিয়ন কার্যালয়ে অনুষ্ঠিত অনুষ্ঠানে সিলেট জেলা বাস মিনিবাস কোচ মাইক্রোবাস শ্রমিক ইউনিয়ন (রেজিঃ বি-১৪১৮) এর অন্তর্ভূক্ত বিভিন্ন শ্রমিক উপ কমিটির মৃত্যুবরণকারী ১০ পরিবারের প্রতিটি শ্রমিক পরিবারকে ইউনিয়নের কল্যাণ তহবিল থেকে নগদ ৫০ হাজার টাকা করে অনুদান প্রদান করা হয়। নগদ টাকা পেয়ে মৃত্যুবরণকারী শ্রমিকদের পরিবার আবেগাপ্লুত হয়ে পড়েন। এই মহৎ উদ্যোগের জন্য জেলা পরিবহন শ্রমিক ইউনিয়ন নেতৃবৃন্দের প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করেন তারা।
সিলেট জেলা বাস মিনিবাস কোচ মাইক্রোবাস শ্রমিক ইউনিয়ন (রেজিঃ বি-১৪১৮) এর সভাপতি হাজী ময়নুল ইসলামের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মোঃ আব্দুল মুহিমের পরিচালনায় আর্থিক অনুদান প্রদান অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বরই কান্দি ইউনিয়নের সাবেক চেয়ারম্যান রইছ আলী। উপস্থিত ছিলেন, ইউনিয়নের কার্যকরি সভাপতি রুনু মিয়া, যুগ্ম সাধারণ সম্পাদক আলী আকবর রাজন, সহ-সাধারণ সম্পাদক মাহবুব মিয়া, প্রচার সম্পাদক হারিছ আলী, কোষাধ্যক্ষ আব্দুস শহিদ, সদস্য সাহেদ আহমদ, মকবুল হোসেন বাদল ও জসিম উদ্দিন প্রমূখ।
উল্লেখ্য-বর্তমান কমিটি নির্বাচিত হওয়ার পর থেকে শ্রমিকদের কল্যাণে কাজ করছে। পাশাপাশি মৃত্যুবরণকারী পরিবহন শ্রমিকদের অসহায় পরিবারের পাশে দাঁড়িয়েছে। এর আগে চলতি বছরের ২১ নভেম্বর আরো ৮ পরিবারের মাঝে নগদ ৪ লক্ষ টাকা এবং ১৯ অক্টোবর ৩ পরিবারের মাঝে আরো দেড় লক্ষ টাকা, ২৫ নভেম্বর ১০টি পরিবারকে নগদ ৫ লক্ষ টাকা অনুদান প্রদান করেন ইউনিয়নের নেতৃবৃন্দ। প্রেসবিজ্ঞপ্তি

সংবাদটি শেয়ার করুন