• ২৬শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ , ১২ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ , ১৮ই জিলকদ, ১৪৪৫ হিজরি

রাজশাহীতে রাত ৮টার পর দোকানপাট বন্ধ রাখার সিদ্ধান্ত

Daily Jugabheri
প্রকাশিত জানুয়ারি ৩০, ২০২২
রাজশাহীতে রাত ৮টার পর দোকানপাট বন্ধ রাখার সিদ্ধান্ত

রাজশাহীতে করোনা সংক্রমণ উদ্বেগজনক হারে বৃদ্ধি পাওয়ায় রাত ৮টার মধ্যে দোকানপাট বন্ধ রাখার গণবিজ্ঞপ্তি জারি করেছে জেলা প্রশাসন। শনিবার (২৯ জানুয়ারি) রাজশাহী জেলা প্রশাসক আবদুল জলিল স্বাক্ষরিত এই গণবিজ্ঞপ্তি জারি করা হয়।

নির্দেশনা অনুযায়ী, এখন থেকে প্রতিদিনই রাত ৮টার মধ্যে রাজশাহী জেলার সব বিপণিবিতান, শপিংমল, বিনোদনকেন্দ্র, রেস্তোরাঁসহ সব ধরনের ব্যবসাপ্রতিষ্ঠান বন্ধ রাখতে হবে।

গণবিজ্ঞপ্তিতে বলা হয়, ২৭ জানুয়ারি রাজশাহী জেলা করোনা নিয়ন্ত্রণ ও প্রতিরোধ কমিটির সিদ্ধান্ত মোতাবেক জেলার বিপণিবিতান, শপিং মল, বিনোদনকেন্দ্র, রেস্তোরাঁসহ সব ধরনের ব্যবসাপ্রতিষ্ঠান রাত ৮টার পর বন্ধ থাকবে। শনিবার রাত থেকেই এই নির্দেশনা কার্যকর হবে।

এদিকে, এই নির্দেশনা কার্যকর করতে শুক্রবার রাতে নগরের বিভিন্ন এলাকায় মাইকিং করা হয়েছে।

রাজশাহী চেম্বার অব কমার্সের সভাপতি মাসুদুর রহমান রিংকু বলেন, করোনাভাইরাসের সংক্রমণ নিয়ন্ত্রণে রাজশাহী শহরে দোকানপাট-ব্যবসা প্রতিষ্ঠান সন্ধ্যার পর বন্ধ রাখার এই সিদ্ধান্ত হয়েছে। শুক্রবার সন্ধ্যায় মহানগর পুলিশের পক্ষ থেকে তাকে বিষয়টি অবহিত করা হয়েছে। এ জন্য মাইকিংও করা হয়েছে।

রাজশাহী মহানগর পুলিশের অতিরিক্ত উপকমিশনার গোলাম রুহুল কুদ্দুস বলেন, করোনা সংক্রমণের হার প্রতিদিনই বাড়ছে। এ অবস্থায় করোনা নিয়ন্ত্রণে রাখতে কিছু উদ্যোগ নেওয়া হচ্ছে।

এদিকে, শুক্রবার রাজশাহীর দুটি ল্যাবে মোট ২৮০ জনের নমুনা পরীক্ষা করে ১৭৭ জনের করোনা শনাক্ত হয়েছে। শনাক্তের হার ৬৩ দশমিক ২১ভাগ।

এর আগে গত বৃহস্পতিবার রাজশাহীতে করোনা সংক্রমণের হার ছিল ৭৪ দশমিক ৮৪ শতাংশ।

সংবাদটি শেয়ার করুন