• ১লা মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ , ১৭ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ , ২০শে শাবান, ১৪৪৫ হিজরি

ঝুঁকিপূর্ণ সেতুর পাটাতন ভেঙে যানচলাচল বন্ধ

Daily Jugabheri
প্রকাশিত ডিসেম্বর ১, ২০২২
ঝুঁকিপূর্ণ সেতুর পাটাতন ভেঙে যানচলাচল বন্ধ

পাগলা জগন্নাথপুর আউশকান্দি আঞ্চলিক মহাসড়কের ভমভমি বেইলি সেতুর পাটাতন ভেঙে সড়ক দিয়ে সরাসরি যান চলাচল বন্ধ রয়েছে। ফলে দুর্ভোগে পড়েছেন জেলা শহর সুনামগঞ্জ ও রাজধানী ঢাকার সঙ্গে সরাসরি যাতায়াতকারী যাত্রীরা।

এলাকাবাসী ও সুনামগঞ্জ সওজ সূত্রে জানা গেছে, গত ৭ নভেম্বর প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভার্চুয়াল অনুষ্ঠানের মাধ্যমে সারাদেশের শত সেতুর সঙ্গে সড়কের আট সেতুর উদ্ধোধন করেন। এরপর থেকে মহাসড়কে সরাসরি বড় বড় বাস চলাচল শুরু হয়। কিন্তু সড়কের ভমভমি বাজার ও কাটাগাঙ্গের ওপর দুটি ঝুঁকিপূর্ণ বেইলি সেতু মহাসড়কের গলার কাঁটা হয়ে দাঁড়ায়। রবিবার (২৭ নবেম্বর) রাতে হঠাৎ করে ভমভমি বেইলি সেতুর পাটাতন ভেঙে পড়ে।

জগন্নাথপুর উপজেলা মিনিবাস মালিক সমিতির সভাপতি নিজামুল করিম বলেন, আগে ওই সড়কে কিছু কিছু মিনিবাস চলতো। ৭ নভেম্বর থেকে বিভিন্ন কোম্পানির বড় বড় যাত্রীবাস ও মালবাহী বড় বড় ট্রাক প্রতিনিয়ত চলাচল করছে। এতে করে ঝুঁকিপূর্ণ দুটি সেতু আরও ঝুঁকিতে পড়ে।

সুনামগঞ্জ সড়ক বিভাগের নির্বাহী প্রকৌশলী আশরাফুল ইসলাম প্রামানিক জানান,ভমভমি বেইলি সেতু ভেঙে নতুন সেতু নির্মাণের জন্য তত্বাবধায়ক প্রকৌশলী সিলেট কার্যালয় থেকে দরপত্র আহ্বান করা হয়েছে। আশা করছি সকল প্রক্রিয়া শেষ করে জানুয়ারি মাস থেকে নতুন সেতু নির্মাণের কাজ শুরু হবে।বর্তমানে সেতুটি সংস্কার কাজ দ্রুত চলছে। আর কাটাগাঙ্গের ওপর ঝুঁকিপূর্ণ সেতু ভেঙে নতুন সেতু নির্মাণের বিষয়টি প্রকল্পে অন্তর্ভুক্তির চেষ্টা চলছে।

সংবাদটি শেয়ার করুন