• ৩রা মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ , ১৯শে ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ , ২২শে শাবান, ১৪৪৫ হিজরি

এ সপ্তাহের শেষেই দেশজুড়ে জেঁকে বসবে তীব্র শীত

Daily Jugabheri
প্রকাশিত ডিসেম্বর ১১, ২০২২
এ সপ্তাহের শেষেই দেশজুড়ে জেঁকে বসবে তীব্র শীত

যুগভেরী ডেস্ক ::: দক্ষিণ-পশ্চিম বঙ্গোপসাগরে সৃষ্ট ঘূর্ণিঝড় ‘মানদৌস’ ভারতের তামিলনাড়ু ও পদুচেরি উপকূলে আঘাত হানার পর লঘুচাপে পরিণত হয়েছে। ঘূর্ণিঝড়টি বাংলাদেশের দিকে অগ্রসর না হলেও এর প্রভাবে দেশজুড়ে শীত জেঁকে বসার আভাস দিয়েছে আবহাওয়া অধিদপ্তর।

আজ রোববার আবহাওয়া অধিদপ্তর জানায়, ডিসেম্বরের মাঝামাঝি অর্থাৎ চলতি সপ্তাহের শেষেই তাপমাত্রা কমতে শুরু করবে এবং তীব্র শীত অনুভূত হবে। সেই সঙ্গে দেশের কোথাও কোথাও শৈত্যপ্রবাহ বয়ে যেতে পারে।

আবহাওয়া অধিদপ্তরের আবহাওয়াবিদ মো. তরিফুল নেওয়াজ কবির বলেন, দেশে আগামী কয়েক দিন রাতের বেলায় তাপমাত্রা কমতে থাকবে। দেশের বেশিরভাগ এলাকায় রাতের তাপমাত্রা ১ থেকে ২ ডিগ্রি সেলসিয়াস কমতে পারে।

আজ রাজধানীসহ দেশের বেশিরভাগ এলাকার সর্বনিম্ন তাপমাত্রা ১ থেকে ২ ডিগ্রি সেলসিয়াস কমেছে। দেশের সর্বনিম্ন তাপমাত্রা ছিল পঞ্চগড়ের তেঁতুলিয়ায় ১১ দশমিক ৯ ডিগ্রি সেলসিয়াস। রাজধানীর সর্বনিম্ন তাপমাত্রা ১৮ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াসে নেমে আসে। দেশের উত্তর, দক্ষিণ ও দক্ষিণ-পশ্চিমাঞ্চলে সর্বনিম্ন তাপমাত্রা ১৩ থেকে ১৬ ডিগ্রি সেলসিয়াসের মধ্যে ছিল।

আবহাওয়া অধিদপ্তরের উপপরিচালক কাওসার পারভিন জানান, এ মাসে দেশের নদী অববাহিকায় ভোররাত থেকে সকাল পর্যন্ত মাঝারি থেকে ঘন এবং অন্য এলাকায় হালকা থেকে মাঝারি ধরনের কুয়াশা পড়তে পারে। ডিসেম্বরে দিন ও রাতে তাপমাত্রা ক্রমান্বয়ে কমতে পারে। মাসের শেষার্ধে কোথাও কোথাও এক-দুটি মৃদু কিংবা মাঝারি শৈত্যপ্রবাহ বয়ে যেতে পারে।

সংবাদটি শেয়ার করুন