• ২৬শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ , ১৩ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ , ১৬ই শাবান, ১৪৪৫ হিজরি

কোম্পানীগঞ্জে ইউপি সদস্য বরখাস্ত : চেয়ারম্যানের ওপর হামলা

Daily Jugabheri
প্রকাশিত জানুয়ারি ৫, ২০২৩
কোম্পানীগঞ্জে ইউপি সদস্য বরখাস্ত : চেয়ারম্যানের ওপর হামলা

যুগভেরী ডেস্ক ::: সিলেটের কোম্পানীগঞ্জ উপজেলার ৪ নম্বর ইছাকলস ইউনিয়ন পরিষদের ৯ নম্বর ওয়ার্ড সদস্য সাইদুর রহমানকে বরখাস্ত করা হয়েছে।

ইউপি চেয়ারম্যানের ওপর হামলাসহ দুটি মামলায় আদালত অভিযোগপত্র গ্রহণ করায় তাকে বরাখাস্ত করে স্থানীয় সরকার বিভাগ। এ বিষয়ে প্রজ্ঞাপন জারি করা হয়েছে।

গত ২৮ ডিসেম্বর জ্যেষ্ঠ সহকারী সচিব জেসমীন প্রধান স্বাক্ষরিত ওই প্রজ্ঞাপনে সাইদুর রহমানকে সাময়িক বরখাস্তের বিষয়টি উল্লেখ করে জেলা প্রশাসনকে ব্যবস্থা নিতে বলা হয়েছে।

আজ বুধবার প্রজ্ঞাপনের বিষয়টি উপজেলা প্রশাসন থেকে নিশ্চিত করা হয়েছে।

প্রজ্ঞাপনে বলা হয়, ইউপি সদস্য সাইদুর রহমানের অপরাধমূলক কার্যক্রম ইউনিয়ন পরিষদসহ জনস্বার্থের পরিপন্থী। সেই বিবেচনায় স্থানীয় সরকার (ইউনিয়ন পরিষদ) আইন, ২০০৯ এর ৩৪ (৪) ধারার অপরাধ সংঘটিত করায় একই আইনের ধারা ৩৪ (১) অনুযায়ী তাকে পদ থেকে সাময়িক বরখাস্ত করা হলো।

বিষয়টি নিশ্চিত করে কোম্পানীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) লুসিকান্ত হাজং বলেন, ‘সাইদুর রহমানকে বরখাস্ত করে প্রজ্ঞাপন জারি করেছে স্থানীয় সরকার বিভাগ। এ বিষয়ে একটি চিঠি পেয়েছি।’

গত বছরের ১৯ জানুয়ারি ওই ইউনিয়নের চেয়ারম্যান সাজ্জাদুর রহমান সাজুকে একটি পঞ্চায়েত সভায় হামলা করেন সাইদুর রহমান। এ ঘটনায় তার বিরুদ্ধে কোম্পানীগঞ্জ থানায় মামলা করা হয়। এ ছাড়া ২ এপ্রিল তার বিরুদ্ধে অপর একটি ঘটনায় মামলা করা হয়। উভয় মামলায় সম্প্রতি আদালতে চার্জশিট দাখিল করেছেন সংশ্লিষ্ট তদন্ত কর্মকর্তা।

সংবাদটি শেয়ার করুন