• ১৮ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ , ৩রা শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ , ১২ই মহর্‌রম, ১৪৪৬ হিজরি

প্রথমবারের মতো ডিন’স অ্যাওয়ার্ড পেলেন শাবিপ্রবির ২৭ শিক্ষার্থী

Daily Jugabheri
প্রকাশিত জানুয়ারি ১৭, ২০২৩
প্রথমবারের মতো ডিন’স অ্যাওয়ার্ড পেলেন শাবিপ্রবির ২৭ শিক্ষার্থী

নিজস্ব সংবাদদাতা, শাবি
প্রথমবারের মতো স্নাতক পর্যায়ে (২০১৬-১৭ সেশন) কৃতিত্বপূর্ণ ফলাফলের জন্য ডিন’স অ্যাওয়ার্ড পেয়েছেন শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) ৬টি অনুষদের ২৬টি বিভাগের ২৭ শিক্ষার্থী।
সোমবার (১৬ জানুয়ারি) সকালে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মিলনায়তনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এ অ্যাওয়ার্ড প্রদান করেন উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ।
প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য বলেন, বিগত ৩০ বছরের ইতিহাসে এ দিনটা ঐতিহাসিক। কারণ যারা নিজ বিভাগে সেরাদের সেরা ফলাফল করছে আমরা তাদেরকে সম্মানিত করতে পেরেছি। এটি শিক্ষার্থী, অভিভাবক ও আমাদের জন্য গৌরবের। আমি আসার পর থেক একটি বিশ্ববিদ্যালয়ের যা যা থাকা দরকার আমরা সে জায়গাটা নিয়ে কাজ করেছি। শিক্ষার্থীরা যাতে ঠিকভাবে ক্লাস করতে পারে, পরীক্ষা দিতে পারে, সময়মতো রেজাল্ট পায়, গবেষণা করতে পারে সে কাজগুলো নিয়ে কাজ করেছি।
তিনি আরও বলেন, আমরা চেষ্টা করেছি বিশ্ববিদ্যালয়ের সেশনজট, র‌্যাগিং, ড্রপ কালচার দূর করে শিক্ষার পরিবেশ ফিরিয়ে আনতে, আমরা সেখানে সফল হয়েছি। এছাড়া আমাদের বিশ্ববিদ্যালয়ে যে জায়গাগুলোতে সংকট ছিল সে বিষয়গুলো নিয়ে কাজ করছি। বর্তমানে আমাদের বিশ্ববিদ্যালয়ে শিক্ষা-গবেষণা, অবকাঠামোগত উন্নয়নে এগিয়ে যাচ্ছে। আশা করছি সকলের সম্মিলিত প্রচেষ্টায় এ বিশ্ববিদ্যালয় অনেকদূর এগিয়ে যাবে। আমরা যে অ্যাওয়ার্ড শুরু করেছি, আগামীতেও এ ধারা অব্যাহত থাকবে সে প্রত্যাশা থাকবে।
অনুষ্ঠানে ডিন’স অ্যাওয়ার্ড পরিচালনা পর্ষদের সভাপতি অধ্যাপক ড. মো. রাশেদ তালুকদারের সভাপতিত্বে এবং পলিটিকাল স্টাডিজ বিভাগের অধ্যাপক ড. জায়েদা শারমিনের সঞ্চালনায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো. আনোয়ারুল ইসলাম।
এছাড়া স্কুল অব লাইফ সায়েন্সেস অনুষদের ডিন অধ্যাপক ড. মো. কামরুল ইসলাম, স্কুল সোশ্যাল সায়েন্সেস অনুষদের ডিন অধ্যাপক ড. দিলারা রহমান, স্কুল অব এপ্লাইড সায়েন্সেস এন্ড টেকনোলজি অনুষদের ডিন অধ্যাপক ড. মো. আরিফুল ইসলাম, স্কুল অব এগ্রিকালচার এন্ড মিনারেল সায়েন্সেস অনুষদের ডিন অধ্যাপক ড. স্বপন কুমার সরকার, স্কুল অব ম্যানেজমেন্ট এন্ড বিজনেস এডমিনিস্ট্রেশন অনুষদের ডিন অধ্যাপক ড. মো. খায়রুল ইসলাম, ছাত্র উপদেশ ও নির্দেশনা পরিচালক অধ্যাপক আমিনা পারভীনসহ বিভিন্ন বিভাগের প্রধান, শিক্ষক, অ্যাওয়সর্ডপ্রাপ্ত শিক্ষার্থীদের অভিভাবক উপস্থিত ছিলেন। এর আগে অ্যাওয়ার্ডপ্রাপ্ত শিক্ষার্থীদের মধ্যে সম্মাননা ক্রেস্ট, সার্টিফিকেট এবং ১০ হাজার টাকা প্রদান করা হয়।

সংবাদটি শেয়ার করুন