• ১৭ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ , ৪ঠা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ , ৮ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

সিলেট অ্যাপার্টমেন্ট অ্যান্ড রিয়েল এস্টেট গ্রুপ এর সংবাদ সম্মেলন

Daily Jugabheri
প্রকাশিত জানুয়ারি ৩০, ২০২৩
সিলেট অ্যাপার্টমেন্ট অ্যান্ড রিয়েল এস্টেট গ্রুপ এর সংবাদ সম্মেলন

আবাসন খাতে গতি আনতে সিলেটে হবে ৩ দিনের মেলা

সিলেটে ৩ দিনব্যাপী আবাসন মেলার আয়োজন করছে সিলেট অ্যাপার্টমেন্ট অ্যান্ড রিয়েল এস্টেট গ্রুপ (সারেগ)। আগামী ২৩ হতে ২৫ ফেব্রুয়ারি সিলেট জেলা স্টেডিয়ামস্থ মোহাম্মদ আলী জিমনেসিয়ামে অনুষ্ঠিত হবে এই আবাসন মেলা।

সোমবার (৩০ জানুয়ারি) দুপুরে সিলেট মেট্রোপলিটন চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির (এসএমসিসিআই) কনফারেন্স হলে আয়োজিত সংবাদ সম্মেলনে এ তথ্য জানিয়েছেন ‘সারেগ’-এর নেতৃবৃন্দ।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন ‘সারেগ’-এর সাধারণ সম্পাদক দিলওয়ার হোসাইন। লিখিত বক্তব্যে তিনি জানান, সিলেট অ্যাপার্টমেন্ট অ্যান্ড রিয়েল এস্টেট গ্রুপ (সারেগ) বাণিজ্য সংগঠন ও বাণিজ্য মন্ত্রণালয় কর্তৃক অনুমোদিত গ্রুপ। এই গ্রুপ সিলেটে বিগত প্রায় ১৬ বছর যাবত আবাসন ব্যবসা ও ক্রেতাদের সাথে কাজ করে যাচ্ছে। ‘সারেগ’ এ পর্যন্ত দেশে-বিদেশে মোট ৭টি আবাসন মেলার আয়োজন করেছে। তারই ধারাবাহিকতায় আগামী ২৩ থেকে ২৫ ফেব্রুয়ারি ৩ দিনব্যাপী ‘সারেগ আবাসন মেলা’ আয়োজন করা হয়েছে।

দিলওয়ার হোসাইন বলেন, ২৩ ফেব্রুয়ারি বিকেল ৩টায় এ আবাসন মেলার উদ্বোধন হবে। এতে সিলেটসহ ঢাকার প্রতিষ্ঠিত আবাসন ব্যবসায়ী ও নির্মাণ সামগ্রীর প্রতিষ্ঠান অংশগ্রহণ করবে। মেলা চলবে প্রতিদিন সকাল ১১টা থেকে রাত ৮টা পর্যন্ত। মেলার সমাপনী অনুষ্ঠান হবে ২৫ ফেব্রুয়ারি সন্ধ্যা ৭টায়। উদ্বোধন ও সমাপনী অনুষ্ঠানে সরকারের উচ্চপদস্থ কর্মকর্তাগণ উপস্থিত থাকবেন।

তিনি বলেন, দর্শনার্থী ও অংশগ্রহণকারী প্রতিষ্ঠানের সুবিধার্থে মেলায় থাকবে পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা। মেলার প্রচার ও প্রসারের লক্ষ্যে ৫ দিনব্যাপী সিলেট শহরজুড়ে মাইকিং করা হবে। পাশাপাশি মেলাস্থলে প্রত্যেক স্টল ও প্যাভিলিয়নে পণ্য সম্পর্কে প্রতিদিন প্রচারণা চালানো হবে। এছাড়া মেলায় ক্রেতাদের জন্য প্রতিদিন রাফেল ড্র-তে আকর্ষনীয় পুরস্কার থাকবে।

সংবাদ সম্মেলনে দিলওয়ার হোসাইন বলেন, কোভিড-১৯ পরবর্তী বিশ্বব্যাপী অর্থনৈতিক মন্দার কারণে অন্যান্য ব্যবসার চেয়ে আবাসন খাত সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে। হুমকির মুখে পড়েছে বিনিয়োগকৃত পুঁজি। হাজার হাজার দক্ষ শ্রমিকের কর্মসংস্থানের পথ রুদ্ধ হয়ে যাচ্ছে। প্রতিনিয়ত মানুষ বাড়ছে, বাড়ছে বাসস্থানের চাহিদা। কিন্তু সরকারের পক্ষে এককভাবে কিছু করা সম্ভব নয়।।

তিনি বলেন, বর্তমানে বিদ্যুৎ ও গ্যাস সংযোগে অচলাবস্থা বিরাজ করছে। ডেভেলপারদের উৎসকর বৃদ্ধি, আবাসন সামগ্রীর অস্বাভাবিক মূল্য বৃদ্ধি আবাসন শিল্পকে চরম হুমকির মুখে ঠেলে দিয়েছে। এই অচলাবস্থা দূরীকরণ ও এই খাতে বিনিয়োগকারীদের উৎসাহ প্রদান এবং সম্মানিত ক্রেতা সাধারণের আস্থা ফিরিয়ে আনতে আমাদের এই প্রচেষ্টা।

দিলওয়ার হোসাইন বলেন, মানুষের মৌলিক চাহিদার অন্যতম হচ্ছে বাসস্থান। এই বিষয়টি বিবেচনায় নিয়ে সরকার এবং সংশ্লিষ্ট সকল মহলের সহযোগিতা ও সম্মিলিত প্রচারণায় আবাসন খাতের গতি ফিরিয়ে আনা দরকার।

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন সিলেট অ্যাপার্টমেন্ট অ্যান্ড রিয়েল এস্টেট গ্রুপ (সারেগ)-এর সভাপতি মাওলানা খায়রুল হোসেন, পরিচালক আবুল কাহের শাহিন, আলী আকিক, শাহ আশিকুর রহমান ও তাজুল ইসলাম হাসান। প্রেস-বিজ্ঞপ্তি।

সংবাদটি শেয়ার করুন