• ২৫শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ , ১২ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ , ১৫ই শাবান, ১৪৪৫ হিজরি

সুনামগঞ্জ সাহিত্য সংসদের অভিষেক ও ইফতার মাহফিল

Daily Jugabheri
প্রকাশিত এপ্রিল ১, ২০২৩
সুনামগঞ্জ সাহিত্য সংসদের অভিষেক ও ইফতার মাহফিল

 যুগভেরী ডেস্ক ::: সুনামগঞ্জ সাহিত্য সংসদ (সুসাস) এর অভিষেক অনুষ্ঠান, সাধারণ সভা ও ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার দুপুরে শহীদ জগৎজ্যোতি পাঠাগার মিলনায়তনে অনুষ্ঠিত এ অভিষেক অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সুসাস এর সভাপতি শেখ একেএম জাকারিয়া।

সংগঠনের সাধারণ সম্পাদক রাহমান তৈয়বের সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, দৈনিক সুনামকণ্ঠের সম্পাদক ও প্রকাশক বিজন সেন রায়। এসময় প্রধান আলোচক হিসেবে বক্তব্য রাখেন, সংগঠনের উপদেষ্ঠা আলহাজ্ব শেখ এমএ ওয়ারিশ।

এছাড়া অভিষেক অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, সুনামগঞ্জ সাহিত্য সংসদের উপদেষ্ঠা ইয়াকুব বখত বাহলুল, অ্যাড. শাহ আলম মহিউদ্দিন, মাসুদ আহমেদ, মোছায়েল আহমেদ। অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, সুনামগঞ্জ সাহিত্য সংসদের সহ সভাপতি ওবায়দুল হক মিলন, ফরহাদ আহমেদ, মো. শহীদ মিয়া, রেজাউল করিম, মো. আবু সাঈদ, মো. নজরুল ইসলাম, মামুন আহমেদ, নুরুল হক, সাংগঠনিক সম্পাদক সালিক সুমন, দপ্তর সম্পাদক একরামুল হক সেলিম, সাহিত্য বিষয়ক সম্পাদক আসাদ বিন সফিক, তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক হুসাইন মোহাম্মদ সারওয়ার, সহ- তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক ডিএইচ নবীন, সদস্য শামছুল কাদির মিসবাহ, সাজাউর রহমান, এমডি শাহরিয়ার আহমেদ আকিক, নোমান আজিজ, শফিউল আলম, অনিমা জাহান, শেখ মোহাম্মদ আল ওয়ালিদ, আসিফ বিল্লা প্রমুখ।

এসময় বক্তারা বলেন, সাহিত্য আমাদের জীবনের অংশ, এটি আমাদের চর্চার মধ্য দিয়ে রাখতে হবে। সাহিত্য পাঠ এবং চর্চার মধ্য দিয়ে একটি সুন্দর জাতি উপহার দেয়া সম্ভব। সেজন্য আমাদের সবার সাহিত্য চর্চা করে যেতে হবে এবং এই সাহিত্য চর্চা যেনো আগামী প্রজন্মের মধ্য ছড়িয়ে যেতে পারে সেই দিকে আমাদের নজর রাখতে হবে।

অভিষেক অনুষ্ঠানের আলোচনা শেষে সকল সদস্যদের মধ্যে শপথবাক্য পাঠ করানো হয় এবং পরবর্তীতে সুনামগঞ্জ সাহিত্য সংসদের সাধরাণ সভা ও ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়।

সংবাদটি শেয়ার করুন