• ২৬শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ , ১৩ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ , ১৬ই শাবান, ১৪৪৫ হিজরি

ফেঞ্চুগঞ্জে হাওরাঞ্চলে দুই শতাধিক পরিবারের মধ্যে ভেড়া বিতরণ

Daily Jugabheri
প্রকাশিত এপ্রিল ৩, ২০২৩
ফেঞ্চুগঞ্জে হাওরাঞ্চলে দুই শতাধিক পরিবারের মধ্যে ভেড়া বিতরণ

যুগভেরী ডেস্ক ::: সিলেট-৩ আসনের সংসদ সদস্য হাবিবুর রহমান হাবিব বলেছেন, সরকার দেশের হাওর অঞ্চলে বসবাসরত দরিদ্র জনগোষ্ঠীর জীবনমান উন্নত ও পুষ্টির চাহিদা পূরণ এবং তাদেরকে অর্থনৈতিক ভাবে স্বাবলম্বী করার জন্য হাওর অঞ্চলে সমন্বিত প্রাণিসম্পদ উন্নয়ন প্রকল্পের আওতায় ভেড়া ছাগল, ছাগল, গরু, হাঁস-মুরগি বিতরণ করে যাচ্ছে।

তিনি আরও বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা হতদরিদ্র মানুষের ভাগ্য উন্নয়নে নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। প্রধানমন্ত্রীর ঐকান্তিক চেষ্টায় হাজার হাজার গৃহহীনদের জন্য ঘর নির্মাণ করে দেওয়া হচ্ছে। এছাড়া অন্ন, বস্ত্র, শিক্ষা ও চিকিৎসার উন্নয়নে নানা কর্মসূচি বাস্তবায়ন করে যাচ্ছে সরকার।

রোববার (২ এপ্রিল) দুপুরে ফেঞ্চুগঞ্জ উপজেলা পরিষদের হলরুমে উপজেলা প্রাণিসম্পদ দপ্তর ও ভেটেরিনারি হাসপাতাল কর্তৃপক্ষ আয়োজিত সুফলভোগী খামারিদের মাঝে ভেড়া বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা ফারজানা প্রিয়াংকার সভাপতিত্বে ও উপজেলা প্রাণিসম্পদ সম্প্রসারণ কর্মকর্তা ডা. জামিল আহমেদের পরিচালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন- উপজেলা আওয়ামী লীগের সভাপতি শওকত আলী, যুগ্ম সাধারণ সম্পাদক মুহিব উদ্দিন বাদল, সাংগঠনিক সম্পাদক আব্দুল হাই খসরু, প্রচার সম্পাদক হাজী এনাম, মাইজগাঁও ইউনিয়ন পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যান জুবেদ আহমদ চৌধুরী শিপু, ঘিলাছড়া ইউনিয়ন পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যান সাইফুল ইসলাম, ফেঞ্চুগঞ্জ সদর ইউনিয়ন পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যান তৈয়ফুর রহমান শাহিন।

বক্তব্য রাখেন- যুবলীগ নেতা মিজানুর রহমান বাবেল, উপজেলা যুবলীগের যুগ্ম আহ্বায়ক দিদারুল আলম নিমু, সিলেট জেলা ছাত্রলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক ফাহিম আহমদ শাহ ও উপজেলা ছাত্রলীগের আহ্বায়ক রেজান আহমদ শাহ। শুরুতে শুভেচ্ছা বক্তব্য রাখেন ডা. ইকবাল হোসেন।

উপজেলার ৫টি ইউনিয়নের হাওর অঞ্চল এলাকায় বসবাসরত দুই শতাধিক অসহায়, দরিদ্র পরিবারের মধ্যে দু’টি করে ভেড়া ছাগল সরকারি ভাবে বিনামূল্যে বিতরণ করা হয়।

সংবাদটি শেয়ার করুন