• ৩রা মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ , ১৯শে ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ , ২২শে শাবান, ১৪৪৫ হিজরি

প্রেস ফটো কনটেস্টে বিজয়ী হয়েছেন সিলেটের মামুন

Daily Jugabheri
প্রকাশিত এপ্রিল ৫, ২০২৩
প্রেস ফটো কনটেস্টে বিজয়ী হয়েছেন সিলেটের মামুন

যুগভেরী ডেস্ক ::: দৃকের আয়োজনে ‘বাংলাদেশ প্রেস ফটো কনটেস্ট-২০২৩’ এর বিজয়ীদের নাম ঘোষণা করা হয়েছে। এতে রাজনীতি ক্যাটাগরিতে প্রথম পুরস্কার জিতেছেন সিলেটের ফটোসাংবাদিক মামুন হোসেন।

বুধবার ( ৫ এপ্রিল) রাত ৮টায় দৃকের পক্ষ থেকে পুরস্কার বিজয়ীদের নাম ঘোষণা করা হয়। মামুন হোসেন সিলেটের আঞ্চলিক পত্রিকা দৈনিক কাজিরবাজার এ নিজস্ব আলোকচিত্রী হিসেবে কর্মরত আছেন।

আলোকচিত্রী মামুন হোসেনে যে ছবিটির জন্য পুরস্কৃত হয়েছেন সেটি ২০২২ সালের আগস্ট মাসের চা-শ্রমিকদের মজুরি বৃদ্ধির আন্দোলন সময় তোলা ছবি। আন্দোলন চলাকালীন তিনি হবিগঞ্জের চুনারুঘাট উপজেলার চাঁনপুর চা-বাগান এলাকা থেকে ছবিটি তোলেছিলেন।

প্রতিযোগিতায় পিকচার অব দ্য ইয়ার-২০২৩ নির্বাচিত হয়েছেন আব্দুল গণি, রাজনীতি ক্যাটাগরিতে মামুন হোসেন, আর্টস, স্পোর্টস ও কালচার ক্যাটাগরিতে সামছুল হক সুজা, জনস্বার্থে সাংবাদিকতা ক্যাটাগরিতে সরদার মোহাম্মদ রাফিউল ইসলাম পুরস্কার জিতেছেন।

দৃক জানায়, সংবাদ সংগ্রহে প্রথম সারির সাহসী যোদ্ধাদের স্বীকৃতি হিসেবে বাংলাদেশ প্রেস ফটো অ্যাওয়ার্ড দেওয়া হচ্ছে। এই প্রতিযোগিতা শুরু হয় ২০২২ সালে। পেশাদার বিচারক প্যানেল বিজয়ীদের নির্বাচিত করেন।

সংবাদটি শেয়ার করুন