• ২৬শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ , ১৩ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ , ১৬ই শাবান, ১৪৪৫ হিজরি

ডা. মোহাম্মদ তাহিরের মৃত্যুতে বিভিন্ন সংগঠনের শোক

Daily Jugabheri
প্রকাশিত অক্টোবর ২৬, ২০২০
ডা. মোহাম্মদ তাহিরের মৃত্যুতে বিভিন্ন সংগঠনের শোক

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (সাবেক পিজি হাসপাতাল) এর প্রাক্তন ভিসি এবং মেডিসিন বিভাগের অধ্যাপক ও চেয়ারম্যান, দেশ বরেণ্য মেডিসিন বিশেষজ্ঞ গোল্ড মেডালিস্ট, কানাইঘাটরতœ অধ্যাপক ডা. মোহাম্মদ তাহির এর মৃত্যুতে শোক প্রকাশ করেছে সিমিক সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন।
সোমবার এক শোক বার্তায় অনুপ্রাণন (ঐতিহ্য সন্ধানী কাগজ), জৈন্তিয়া ইতিহাস-ঐতিহ্য সংরক্ষণ পরিষদ, সিলেট মহানগর কানাইঘাট কল্যাণ সংস্থা, কানাইঘাট লেখক পরিষদ ও হাজী আব্দুল হক চৌধুরী-মোস্তফা খাতুন ট্রাস্ট এর পক্ষ থেকে গভীর শোক ও শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করেছেন সংশ্লিষ্ট সকল নেতৃবৃন্দ।
অনুপ্রাণন সম্পাদক ও উল্লেখিত দুটি সংগঠনের সাধারণ সম্পাদক এবং দু’টি সংগঠনের সহ সাধারণ সম্পাদক সাহিত্যকর্মী মো. নাসির উদ্দিন এক শোক বার্তায় জানিয়েছেন, অধ্যাপক ডা. মোহাম্মদ তাহির ছিলেন কানাইঘাট এক হিরক খন্ড তাঁর মৃত্যুতে দেশের চিকিৎসক সমাজ, মেডিকেল শিক্ষা ও স্বাস্থ্যখাতের যে ক্ষতি হয়েছে তা সহজে পূরণ হবার নয়।
উল্লেখ্য, প্রথিতযশা মেডিসিন বিশেষজ্ঞ, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) সাবেক ভিসি অধ্যাপক মোহাম্মদ তাহির ইন্তেকাল করেছেন। সোমবার সকাল সাড়ে ৮টায় নিজ বাসভবনে বার্ধক্যজনিত কারণে ইন্তেকাল করেন। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন। তার বয়স হয়েছিল ৭৯ বছর।
মরহুমের লাশ সিলেটের নিজ গ্রামের বাড়িতে নিয়ে যাওয়া হচ্ছে। আজই বাদ এশা সিলেটের কানাইঘাট উপজেলার ‘ছোটদেশ’ নামক গ্রামের বাড়িতে পারিবারিক গোরোস্থানে মরহুমের দাফন সম্পন্ন হবে বলে পারিবারিক সূত্র জানিয়েছে।
মোহাম্মদ তাহির ওয়ান ইলাভেনের সামরিক সমর্থিত তত্বাবধায়ক সরকারের সময় বিএসএমএমইউ’র ভিসি ছিলেন। এর আগে বিশ্ববিদ্যালয়টির প্রতিষ্ঠাকালীন থেকেই তিনি প্রোভিসির দায়িত্ব পালন করেন। অধ্যাপক তাহির ছিলেন পিজির (এ বিশ্ববিদ্যালয়ের আগের নাম ছিল পিজি) সর্বশেষ পরিচালক। প্রেস-বিজ্ঞপ্তি।

সংবাদটি শেয়ার করুন