• ১৮ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ , ৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ , ৯ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

মৃত্যুবার্ষিকীর স্মরণসভায় বক্তারা : কবি মমিনুল মউজদীন স্বপ্নদ্রষ্টা ছিলেন

Daily Jugabheri
প্রকাশিত নভেম্বর ১৬, ২০২০
মৃত্যুবার্ষিকীর স্মরণসভায় বক্তারা : কবি মমিনুল মউজদীন স্বপ্নদ্রষ্টা ছিলেন

বিন্দু তালুকদার, সুনামগঞ্জ প্রতিনিধি ::
মরমি সাধক হাসন রাজার প্রপৌত্র ও সুনামগঞ্জ পৌরসভার তিনবারের পৌর চেয়ারম্যান প্রয়াত কবি মমিনুল মউজদীনের ১৩ তম মৃত্যুবার্ষিকীর স্মরণসভায় বক্তারা বলেছেন, ‘তিনি একজন স্বপ্ন ও সত্যদ্রষ্টা মানুষ ছিলেন। অন্যায়-অনিয়মের সঙ্গে কখনো আপস করেন নি। তিনি জোছনা উপভোগ করার জন্য রাতে শহরের সড়ক বাতি নিভিয়ে দিতেন। এতে তার তাঁর সৃজনশীলতার পরিচয় পাওয়া যায়। তিনি ছিলেন একজন আলোকিত মানুষ।’
সুনামগঞ্জ পৌর শহরের শহীদ মুক্তিযোদ্ধা জগৎজ্যোতি পাঠাগার মিলনায়তনে রোববার সকালে মমিনুল মউজদীন স্মৃতি সংসদ আয়োজিত আলোচনা সভায় বক্তারা এসব কথা বলেন।
স্মরণ সভায় প্রবীণ শিক্ষক আলী হায়দার সভাপতিত্ব করেন। মাওলানা এমদাদুল হকের সঞ্চালনায় সভায় বক্তব্য রাখেন- ক্রীড়া সংগঠক পারভেজ আহমদ চৌধুরী, সুনামগঞ্জ পৌরসভার সাবেক ভারপ্রাপ্ত মেয়র নুরুল ইসলাম বজলু, সমাজকর্মী দেওয়ান সাজাউর রাজা চৌধুরী সুমন, পৌর কমিশনার আহমেদ নূর, ব্যবসায়ী ঝুটন পুরকায়স্থ, প্রথম আলোর নিজস্ব প্রতিবেদক খলিল রহমান, সমাজকর্মী ইব্রাহিম মিয়া, জুয়েল মিয়া প্রমুখ। এর আগে মমিনুল মউজদীনের কবরে পুস্পস্তবক অর্পণ করে শ্রদ্মা জানানো হয়।
এদিকে দুপুর ১২ টায় সুনামগঞ্জ পৌরসভার মেয়র নাদের বখ্ত সুনামগঞ্জ শহরের হাসননগর সড়কের শুরুতে ক্রীড়া সংস্থার দেয়ালে মমিনুল মউজদীন সড়কের নতুন ফলকের উন্মোচন করেন।
এসময় দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান ফারুক আহমদ, সুনামগঞ্জ পৌরসভার নির্বাহী প্রকৌশলী মীর মোশারফ হোসেন, অধ্যক্ষ শেরগুল আহমদ, প্রবীন শিক্ষক আলী হায়দার, পৌরসভার সাবেক ভারপ্রাপ্ত চেয়ারম্যান নুরুল ইসলাম বজলু, সুনামগঞ্জ প্রেসক্লাবের সভাপতি পঙ্কজ কান্তি দে, প্রথমআলোর নিজস্ব প্রতিবেদক খলিল রহমান, দৈনিক সুনামগঞ্জের খবরের সহকারী সম্পাদক অ্যাড. মাহবুবুল হাসান শাহীন, পৌর কাউন্সিলর আহমেদ নূর, গোলাম সাবেরীন সাবু, হোসেন আহমদ রাসেল, শামসুজ্জামান স্বপন ও ফজর নূর, সাবেক কাউন্সিলর আব্দুল্লাহ আল নোমান প্রমুখ উপস্থিত ছিলেন।
প্রসঙ্গত, ২০০৭ সালের এই দিনে ঢাকা থেকে সুনামগঞ্জ ফেরার পথে বাক্ষ্রণবাড়িয়া জেলার সরাইলে এক মর্মান্তিক সড়ক দুর্ঘটনায় মমিনুল মউজদীন, তাঁর স্ত্রী তাহেরা চৌধুরী, ছেলে কাহলিল জিবরান ও ব্যক্তিগত গাড়ি চালক কবির মিয়া মারা যান। কবি মমিনুল মউজদীনের দুটি কাব্যগ্রন্থ হলো: ‘এ শহর ছেড়ে পালাবো কোথায়’ ও ‘হৃদয় ভাঙ্গার শব্দ’।

সংবাদটি শেয়ার করুন