• ২৭শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ , ১২ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ , ২১শে মহর্‌রম, ১৪৪৬ হিজরি

বড়লেখায় স্বাস্হ্য সহকারীদের কর্মবিরতি শুরু

Daily Jugabheri
প্রকাশিত নভেম্বর ২৭, ২০২০
বড়লেখায় স্বাস্হ্য সহকারীদের কর্মবিরতি শুরু
নিয়োগবিধি সংশোধন করে বেতন বৈষম্য নিরসনের দাবিতে সারা দেশের ন্যায়  বড়লেখায় স্বাস্হ্য সহকারীদের কর্মবিরতি শুরু
বড়লেখা (মৌলভীবাজার) প্রতিনিধি : নিয়োগবিধি সংশোধন করে বেতন বৈষম্য নিরসনের দাবিতে সারা দেশের ন্যায়  বড়লেখায় স্বাস্হ্য সহকারীদের কর্মবিরতি শুরু হয়েছে।
 বৃহস্পতিবার থেকে  বড়লেখা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্য পরিদর্শক, সহ-স্বাস্থ্য পরিদর্শক এবং স্বাস্থ্য সহকারীগন কর্মবিরতি পালন শুরু করেছেন।
উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স প্রাঙ্গণে অনুষ্ঠিত কর্মবিরতি সমাবেশে বক্তব্য রাখেন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের দাবি বাস্তবায়ন কমিটির আহবায়ক কামরুজ্জামান খান, এসোসিয়েশনের সভাপতি মাসুক আহমদ, সম্পাদক বিকাশ দাস, আলম হুসাইন, আব্দুস সামাদ, রাজেশ দেবনাথ, দিপংকর দাস, মামুনুর রশিদ প্রমুখ।
বক্তারা বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ১৯৯৮সালের ৬ই ডিসেম্বর স্বাস্থ্য পরিদর্শক, সহ স্বাস্থ্য পরিদর্শক ও স্বাস্থ্য সহকারীদের এক মহা সমাবেশ আমাদের বেতন বৈষম্য নিরসনের ঘোষনা দিয়েছিলেন।২০১৮ সালের ২ জানুয়ারি তৎকালীন স্বাস্থ্যমন্ত্রী আমাদের দাবি মেনে নিয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য একটি কমিটি গঠন করে দেন।  চলতি বছরের ২০শে ফেব্রুয়ারি হাম-রুবেলা ক্যাম্পেইন বর্জন করলে বর্তমান স্বাস্থ্যমন্ত্রী, স্বাস্থ্য সচিব ও মহা পরিচালক   দাবি সমূহ মেনে নিয়ে লিখিত সমঝোতা পত্রে স্বাক্ষর করেন। কিন্তু দাবি বাস্তবায়ন না হওয়ায় কেন্দ্রীয় কমিটির ডাকে বৃহস্পতিবার থেকে অনির্দিষ্টকালের জন্য ধর্মঘট শুরু হয়েছে।
বক্তারা বলেন, টেকনিক্যাল পদমর্যাদা সহ স্বাস্থ্য পরিদর্শক ১১তম গ্রেড, সহকারী স্বাস্থ্য পরিদর্শক ১২তম গ্রেড ও স্বাস্থ্য সহকারী ১৩তম গ্রেডে উন্নতিকরণ না হ‌ওয়া পর্যন্ত  সারাদেশে ১ লক্ষ ২০ হাজার অস্থায়ী টিকাদান কেন্দ্রে টিকাদান কার্যক্রম বন্ধ থাকবে। পাশাপাশি ৫ ডিসেম্বর শুরু হতে যাওয়া হাম-রুবেলা ক্যাম্পেইন কার্যক্রম ও বিরত থাকবেন বলে বক্তারা উল্লেখ করেছেন।
সংবাদটি শেয়ার করুন