• ২৭শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ , ১২ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ , ২১শে মহর্‌রম, ১৪৪৬ হিজরি

প্রধানমন্ত্রীর ঘোষণা, ডিসেম্বরে একজনও গৃহহীন থাকবে না : পানি সম্পদ উপমন্ত্রী

Daily Jugabheri
প্রকাশিত ফেব্রুয়ারি ২২, ২০২১
প্রধানমন্ত্রীর ঘোষণা, ডিসেম্বরে একজনও গৃহহীন থাকবে না : পানি সম্পদ উপমন্ত্রী

জামালগঞ্জ প্রতিনিধি :::
হাওরাঞ্চলের মানুষের ভাগ্যোন্নয়ে প্রধানমন্ত্রীর নির্দেশে আমরা দিনরাত কাজ করে যাচ্ছি। নেত্রী আমাকে পাঠিয়েছেন হাওরবাসীর সোনার ফসল রক্ষা করতে সকল ধরনের সহযোগিতা করার জন্য। আগামী ৭ই মার্চের মধ্যে ফসল রক্ষা বাঁধের কাজ শতভাগ সম্পন্ন হবে। জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে জেলা প্রশাসন, সেনাবাহিনী, পুলিশ, বিজিবি, র‌্যাব বাহিনী করোনাকালীন সময়ে মানুষের পাশে থেকে দেশবাসীকে করোনার ছোঁবল থেকে রক্ষা করতে দিনরাত পরিশ্রম করেছেন। বিশ্বের অনেক দেশেই এখনও করোনার টিকা পায়নি। কিন্তু আমাদের প্রধানমন্ত্রী মানবতার জননী শেখ হাসিনা বিশ্ববাসীকে তাক লাগিয়ে করোনা টিকা নিয়ে এসেছেন। যারা টিকা নিয়ে সমালোচনা করেছে তারাই এখন টিকা নিচ্ছে। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে তাঁরই তনয়া প্রধানমন্ত্রী ঘোষণা দিয়েছেন অসহায় গৃহহীন ও ভূমিহীনদের মাঝে গৃহ নির্মাণ করে দেওয়ার। আগামী ডিসেম্বরের মধ্যেই এ দেশে একজন মানুষও গৃহহীন থাকবে না। তাঁর সরকার পদ্মাসেতুর কাজ সম্পন্ন করে বিশ্ববাসীকে তাক লাগিয়ে দিয়েছেন। আওয়ামী লীগ যখনই ক্ষমতায় আসে এ দেশের মানুষের ভাগ্যের উন্নয়ন হয়।
তিনি আরও বলেন, আমিও চরাঞ্চলের মানুষ আর আপনারা হাওরাঞ্চলের মানুষ। মাননীয় প্রধানমন্ত্রী হাওরাঞ্চল ও চরাঞ্চলের মানুষের জন্য দিনরাত কাজ করে যাচ্ছেন। তাই আপনাদের কাছে একটি অনুরোধ আপনারা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্য প্রাণভরে দোয়া করবেন।
সোমবার উপজেলা প্রশাসনের আয়োজনে পাগনা হাওরের উজ্জ্বলপুর বাঁধ পরিদর্শন শেষে ভূমি মন্ত্রণালয়ের গুচ্ছগ্রাম ২য় পর্যায় (সিভিআরপি) প্রকল্পের অর্থায়নে বাস্তবায়িত ভীমখালী ইউনিয়নের লালবাজার এলাকায় আটগাঁও গুচ্ছগ্রাম পরিদর্শন ও সুধী সমাবেশে প্রধান অতিথির বক্তব্য প্রদানকালে পানি সম্পদ উপমন্ত্রী একেএম এনামুল হক শামীম এ কথাগুলো বলেন।
সুনামগঞ্জ জেলা প্রশাসক মো. জাহাঙ্গীর আলমের সভাপতিত্বে ও উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো. মাহবুবুল কবীরের সঞ্চালনায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সুনামগঞ্জ-৫ আসনের সংসদ সদস্য মুহিবুর রহমান মানিক, সুনামগঞ্জ-১ আসনের সংসদ সদস্য ইঞ্জিনিয়ার মোয়াজ্জেম হোসেন রতন, সংরক্ষিত (সিলেট-সুনামগঞ্জ) আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট শামীম আক্তার খানম, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এম এনামুল কবীর ইমন, কেন্দ্রীয় আওয়ামী লীগের তথ্য ও গবেষণা উপ কমিটির সহ সম্পাদক নাইকোজ্জামান মুক্তা, উপমন্ত্রীর সহধর্মিণী তাহমিনা খাতুন শিলু, পাউবো সিলেট অঞ্চলের প্রধান প্রকৌশলী এসএম শহীদুল ইসলাম ও তত্ত্বাবধায়ক প্রকৌশলী খুশি মোহন সরকার, সুনামগঞ্জ পাউবোর নির্বাহী প্রকৌশলী মো. সবিবুর রহমান, সুনামগঞ্জের অতিরিক্ত পুলিশ সুপার জয়নাল আবেদীন।
অন্যান্যের মধ্যে বক্তব্য দেন, জামালগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান ইকবাল আল আজাদ, উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোহাম্মদ আলী, সাধারণ সম্পাদক এম নবী হোসেন। এছাড়া আরও উপস্থিত ছিলেন জামালগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা বিশ্বজিত দেব, উপজেলা সহকারী কমিশনার (ভূমি), মো. রেদুয়ানুল হালিম, জামালগঞ্জ থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ সাইফুল আলম, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো. এরশাদ হোসেন, ভীমখালী ইউপি চেয়ারম্যান মো. দুলাল মিয়া প্রমুখ।

সংবাদটি শেয়ার করুন