• ১৭ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ , ২রা শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ , ১১ই মহর্‌রম, ১৪৪৬ হিজরি

সিলেটে ‘হার্ডলাইনে’ পুলিশ, টার্গেট মোটরসাইকেল !

Daily Jugabheri
প্রকাশিত জুলাই ২৯, ২০২১
সিলেটে ‘হার্ডলাইনে’ পুলিশ, টার্গেট মোটরসাইকেল !

যুগভেরী রিপোর্ট ::::
সিলেট নগরীতে কাগজপত্রবিহীন ও অবৈধ মোটরসাইকেল চালকদের বিরুদ্ধে অভিযান শুরু হয়েছে। ডিবি পুলিশ ও ট্রাফিক সার্জেন্টের নেতৃত্বে এ অভিযান পরিচালনা হচ্ছে ।
বুধবার সরেজমিনে দেখা যায়, নগরীর গুরুত্বপূর্ণ পয়েন্টে পুলিশ তল্লাশি চালাচ্ছে। যেসব মোটরসাইকেলের কোন কাগজপত্র পাওয়া যাচ্ছে না, সেগুলো আটক এবং প্রয়োজনীয় কাগজপত্র, ড্রাইভিং লাইসেন্স ও হেলমেট না থাকা চালকদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে।
দায়িত্বরত পুলিশ সদস্যরা জানান, দীর্ঘদিন ধরে সামনে ‘প্রেস’ লেখা স্টিকার লাগানো কয়েকশ মোটরসাইকেল সিলেট দাঁপিয়ে বেড়াচ্ছে। যাদের বেশির ভাগেরেই সঠিক কাগজপত্র নেই। পুলিশের হাত থেকে রক্ষা পেতে অনেকেই এমন পদ্ধতি অবলম্বন করেছেন। এছাড়া বিভিন্ন অপরাধের সাথেও উঠে আসে এ ধরনের স্টিকার লাগানো মোটরসাইকেল। তাই এবার এসব মোটরসাইকেল চালকদের বিরুদ্ধে বিশেষ অভিযানে নামছে সিলেট মেট্রোপলিটন পুলিশ।
নগরীর চৌহাট্টা ও টুকেরবাজার তেমুখী পয়েন্টে গিয়ে দেখা গেছে, চেকপোস্টে মোটরসাইকেল থামিয়ে যাত্রীদের পরিচয় এবং রাস্তার বের হবার কারণ জানতে চায় পুলিশ। পরে প্রয়োজনীয় কাগজপত্র, ড্রাইভিং লাইসেন্স ও হেলমেট আছে কিনা সেগুলো চেক করা হচ্ছে। তবে যাদের কাছে কাগজপত্র পাওয়া যায়নি সেই মোটরসাইকেলগুলো আটক এবং চালকদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে।
সিলেট মহানগর পুলিশের অতিরিক্ত উপকমিশনার বিএম আশরাফ উল্লাহ তাহের বলেন, কাগজপত্রবিহীন ও অবৈধ মোটরসাইকেল চালকদের বিরুদ্ধে অভিযান আজ থেকে শুরু হয়েছে।
থেকে সাঁড়াশি অভিযান শুরু হবে বলেও জানান তিনি। এজন্য প্রয়োজনীয় কাগজপত্রসহ বাইরে বের হতে পরামর্শ দিয়েছেন তিনি।

সংবাদটি শেয়ার করুন