• ২৫শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ , ১২ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ , ১৫ই শাবান, ১৪৪৫ হিজরি

সিলেটে ‘আসমঅ’র উদ্যোগে খাদ্যসামগ্রী বিতরণ

Daily Jugabheri
প্রকাশিত আগস্ট ২, ২০২১
সিলেটে ‘আসমঅ’র উদ্যোগে খাদ্যসামগ্রী বিতরণ

যুক্তরাজ্যে অবস্থানরত ও সিলেটের শিক্ষার্থীদের হাতে গড়া ‘আসমঅ ট্রাস্ট’র উদ্যোগে খাদ্যসামগ্রী বিতরণ করা হয়েছে। সোমবার (২ আগস্ট) সিলেটের গোলাপগঞ্জ উপজেলার ঢাকা দক্ষিণ ইউনিয়নের মিনারপাড়া ও আমুড়া ইউনিয়নের ডামপাল গ্রামের দুই শতাধিক গরিব ও অসহায় পরিবারের মাঝে এ খাদ্র সামগ্রী বিতরণ করা হয়।
এ উপলক্ষ্যে স্বাস্থ্যবিধি মেনে আয়োজিত পৃথক অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ‘আসমঅ’র প্রতিষ্ঠাতা মেহরিন সায়েমা চৌধুরী।
খাদ্যসামগ্রী বিতরণকালে মেহরিন সায়েমা চৌধুরী বলেন, ‘মানুষের জন্য কাজ করার লক্ষ্যে ‘আসমঅ’ প্রতিষ্ঠা করা হয়েছে। গরিব-অসহায় মানুষের পাশে দাঁড়ানোর ধারাবাহিকতায় এই দুই গ্রামে খাদ্যসামগ্রী বিতরণ করা হয়েছে। পর্যায়ক্রমে ‘আসমঅ’র জনসেবামূলক কাজ আরও প্রসারিত করা হবে।
ঢাকা দক্ষিণ ইউনিয়নের মিনারপাড়ায় খাদ্রসামগ্রী বিতরণ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন স্থানীয় বিশিষ্ট মুরুব্বি আতাউর রহমান উতু। তানজিম আহমদের পরিচালনায় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বারাকা গ্রুপের চেয়ারম্যান ফয়সল আহমদ চৌধুরী, গোলাপগঞ্জ উপজেলার সাবেক ভাইস চেয়ারম্যান নোমান আহমদ মুরাদ, রুশিনা চৌধুরী, মমতাজ চৌধুরী, শাহজাহান আহমদ ও তাওসিফ রব্বানি চৌধুরী।
অপরদিকে, আমুড়া ইউনিয়নের ডামপাল গ্রামে খাদ্রসামগ্রী বিতরণ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন স্থানীয় ইউপি সদস্য আব্দুল গফফার কুটির। এসময় উপস্থিত ছিলেন আমুড়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান রুহেল আহমদ, ‘আসমঅ ট্রাস্ট’র সদস্য তাওসিফ রব্বানি চৌধুরী, তানজিম ফারহান চৌধুরী, আসিফ রব্বানী চৌধুরী, তালহা আইমান চৌধুরী, সাহার মাসুদ চৌধুরী ও শাহান আল মাহমুদ খানসহ এলাকার বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ।
উল্লেখ্য, ভয়াবহ করোনা পরিস্থিতিতে গরিব-অসহায় মানুষের পাশে দাঁড়ানোর লক্ষ্যে যুক্তরাজ্য এবং সিলেটের বিভিন্ন স্কুল, কলেজ ও ভার্সিটির শিক্ষার্থীরা মিলে ‘আসমঅ’ নামে একটি আর্থসামাজিক সংগঠন গড়ে তুলেছেন। এর পেছনে মূল অবদান যুক্তরাজ্য প্রবাসী মেহরিন সায়েমা চৌধুরীর। তিনি ওই সংগঠনের প্রতিষ্ঠাতা। ‘আসমঅ’র সদস্যরা নিজেদের আত্মীয়-স্বজন ও শুভানুধ্যায়ীদের কাছ থেকে অর্থ সংগ্রহ করে মানবসেবায় এমন মহতি উদ্যোগ গ্রহণ করেছেন।  প্রেস বিজ্ঞপ্তি

সংবাদটি শেয়ার করুন