• ২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ , ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ , ১৫ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

এলো বিজয়ের মাস

Daily Jugabheri
প্রকাশিত নভেম্বর ৩০, ২০২১
এলো বিজয়ের মাস

যুগভেরী রিপোর্ট
বছর ঘুরে আবার এলো মহান বিজয়ের মাস। ১৯৭১ সালে নয় মাস রক্তক্ষয়ি সংগ্রামের পর এ মাসেই চূড়ান্ত বিজয় অর্জন করতে সক্ষম হই আমরা। দুস্কৃতিকারী পাকিস্তানী বাহিনী হাঁটু গেড়ে পরাজয় বরণ করতে বাধ্য হই। আমরা অর্জন করি একটি স্বাধীন সার্বভৌম দেশ। আমাদের নিজস্ব দেশমাতৃকাকে পরাধীনতার শৃঙ্খল থেকে মুক্ত করেন আমরা জাতির বীর সৈনিক মুক্তিযোদ্ধারা। ১৬ ডিসেম্বর রেসকোর্স ময়দানের আত্মসমর্পণ করে পাকিস্তানি বাহিনী। আমাদের দিগন্তে উদিত হয় স্বাধীন সূর্য।
মহান বিজয়ের মাসে মহানগর আওয়ামী লীগের কর্মসূচী :
বাঙালির মহান বিজয়ের মাস শুরু। ১৪ ডিসেম্বর শহীদ বুদ্ধিজীবী দিবস এবং ১৬ই ডিসেম্বর বাঙালির মহান বিজয় দিবস। রক্তস্নাত বিজয়ের ৫০তম বার্ষিকী। স্বাধীন সার্বভৌম বাংলাদেশের মাথা উচু করার দিন। দীর্ঘ ৯ মাস সশস্ত্র সংগ্রাম করে বাঙালি ছিনিয়ে আনে বিজয়ের লাল সূর্য। আর এই বিজয়ের মহানায়ক হিসেবে যিনি ইতিহাসে চির অম্লান ও ভাস্বর হয়ে আছেন তিনি হলেন হাজার বছরের শ্রেষ্ঠ বাঙ্গালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান।
বাংলাদেশ আওয়ামী লীগ বাংলাদেশের সকল দেশপ্রেমিক মানুষের সাথে একাত্ম হয়ে বরাবরের মতো এবারও যথাযথ মর্যাদা ও ভাবগাম্ভীর এবং উৎসব মুখর পরিবেশে মহান বিজয়ের মাসে বিভিন্ন কর্মসূচী পালন করবে। এরই ধারাবাহিকতায় স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও মহান বিজয়ের মাস উপলক্ষে সিলেট মহানগর আওয়ামী লীগও বিভিন্ন কর্মসূচী গ্রহণ করেছে।
৩০ নভেম্বর ২০২১ সন্ধ্যা ৬ ঘটিকায় স্থানীয় একটি অফিসে স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও মহান বিজয়ের মাস উপলক্ষে মহানগর আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মাসুক উদ্দিন আহমদ ও সাধারণ সম্পাদক অধ্যাপক মোঃ জাকির হোসেন এর নেতৃত্বে সহ-সভাপতিবৃন্দ ও সম্পাদকমন্ডলীর সদস্যবৃন্দদের নিয়ে এক প্রস্তুতি সভা অনুষ্ঠিত হয়।
স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও মহান বিজয়ের মাস উপলক্ষে প্রস্তুতি সভায় উপস্থিত ছিলেন মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি এডভোকেট মফুর আলী, বীর মুক্তিযোদ্ধা আব্দুল খালিক, জি এম.জেড কয়েছ গাজী, ফয়জুর আনোয়ার আলাওর, নুরুল ইসলাম পুতুল, মোঃ সানাওর, জগদীশ চন্দ্র দাস, যুগ্ম সাধারণ সম্পাদক এটি.এম হাসান জেবুল,বিধান কুমার সাহা, আইন বিষয়ক সম্পাদক এডভোকেট বেলাল উদ্দিন, কৃষি ও সমবায় বিষয়ক সম্পাদক তপন মিত্র, দপ্তর সম্পাদক খন্দকার মহসিন কামরান, ধর্ম বিষয়ক সম্পাদক নজমুল ইসলাম এহিয়া, প্রচার ও প্রকাশনা সম্পাদক আব্দুর রহমান জামিল, বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক আজাহার উদ্দিন জাহাঙ্গীর, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক মহিউদ্দিন লোকমান, যুব ও ক্রিয়া বিষয়ক সম্পাদক সেলিম আহমদ সেলিম, শিক্ষা ও মানবসম্পদ বিষয়ক সম্পাদক ইলিয়াছুর রহমান ইলিয়াছ, শ্রম সম্পাদক আজিজুল হক মঞ্জু, সাংস্কৃতিক সম্পাদক রজত কান্তি গুপ্ত, স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক ডাঃ মোহাম্মদ হোসেন রবিন, সাংগঠনিক সম্পাদক এডভোকেট সৈয়দ শামীম আহমদ, উপ-দপ্তর সম্পাদক অমিতাভ চক্রবর্ত্তী রনি, সহ-প্রচার সম্পাদক সোয়েব আহমদ, কোষাধ্যক্ষ লায়েক আহমেদ চৌধুরী।

সংবাদটি শেয়ার করুন