• ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ , ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ , ১১ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

বিয়ের দুইদিন আগে পানিতে ডুবে প্রবাসী তরুণীর মৃত্যু

Daily Jugabheri
প্রকাশিত ডিসেম্বর ১, ২০২২
বিয়ের দুইদিন আগে পানিতে ডুবে প্রবাসী তরুণীর মৃত্যু

সিলেটের বিশ্বনাথে বিয়ের দুইদিন আগে বাড়ির পুকুরে ডুবে রুকেয়া খাতুন (২৬) নামের এক তরুণী মারা গেছেন। সোমবার সকালে সিলেটের বিশ্বনাথ পৌরশহরের ৬নং ওয়ার্ডের চরচন্ডী গ্রামের ওই তরণীর পৈতৃক বাড়িতে এ ঘটনা ঘটে।

তিনি চরচন্ডী গ্রামের যুক্তরাজ্য প্রবাসী ছুরাব আলীর মেয়ে। খবর পেয়ে থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে লাশ উদ্ধার করেন। এ ঘটনায় তরুণীর চাচা তালেব আহমদ বাদী হয়ে সোমবার রাতে বিশ্বনাথ থানায় একটি অপমৃত্যূ মামলা দায়ের করেছেন, (মামলা নং ২২)।

তরুণীর চাচা গোলাপ মিয়া জানান, বুধবার তার ভাতিজা সুয়েব আহমদের (২৮) সঙ্গে বুদ্ধিপ্রতিবন্ধী ভাতিজি রুকেয়া খাতুনের বিয়ের দিন ধার্য্য ছিলো। এজন্য গত শুক্রবার স্বপরিবারে তার ভাই ছুরবা আলী, ভাবী ও তাদের অপর ৩ কন্যা এক ছেলেকে নিয়ে দেশে ফিরেন। কিন্তু বিয়ের দুইদিন আগেই গত ২৮ নভেম্বর সোমবার সকালে বাড়ির পুকুরে পা ছিটকে পড়ে যান রুকেয়া। এরপর তার মা মরিয়ম খাতুন (৪২) তাকে পানি থেকে তুলতে গিয়ে তিনিও পানিতে ডুবে যান। এরপর স্থানীয় ও পুলিশের সহযোগীতায় তাদের উদ্ধার করা হয়।

এরপর মা-মেয়েকে সিলেটের নর্থ-ইস্ট মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসক মাকে সুস্থ বললেও মেয়ে রুকেয়াকে মৃত ঘোষণা করেন। ফলে বিয়ের সকল আয়োজন সম্পন্ন হওয়ার পরও প্রবাসীর ওই বাড়িতে আনন্দের বদলে এখন নিরানন্দ বিরাজ করছে।

বিশ্বনাথ থানার ওসি গাজী আতাউর রহমান জানান, সোমবার দুপুরে খবর পেয়ে চরচন্ডী গ্রামে পুলিশ পাঠিয়ে তিনি লাশ উদ্ধার করান। মেয়েটি দীর্ঘদিন থেকে মৃগী রোগে আক্রান্ত ছিলো এবং কিছুটা মানষিক প্রতিবন্ধীও। যে কারণে পরিবারের কোন আপত্তি না থাকায় ওইদিন রাতে জানাযার নামাজ শেষে পারিবারিক কবরস্থানে তাকে দাফন সম্পন্ন করা হয়।

সংবাদটি শেয়ার করুন