• ১৫ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ , ১লা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ , ৯ই জিলহজ, ১৪৪৫ হিজরি

হাসান মার্কেট দোকান মালিক ও ব্যবসায়ী সমিতির ওয়াজ মাহফিল সম্পন্ন

Daily Jugabheri
প্রকাশিত জানুয়ারি ২৮, ২০২৩
হাসান মার্কেট দোকান মালিক ও ব্যবসায়ী সমিতির ওয়াজ মাহফিল সম্পন্ন

সিলেটের ঐতিহ্যবাহী হাসান মার্কেট দোকান মালিক ও ব্যবসায়ী সমিতির উদ্যোগে ৭ম বার্ষিক ওয়াজ মাহফিল হাসান মার্কেটের ভিতরে অনুষ্ঠিত হয়েছে। গত ২৭ জানুয়ারি শুক্রবার বিকাল সাড়ে ৩টায় শুরু হয়ে রাত ১১টায় সম্পন্ন হয়।
কালেক্টরেট জামে মসজিদ সিলেটের পেশ ইমাম ও খতিব হাফিজ মাওলানা মোঃ শাহ আলম, হাজী কুদরত উল্লাহ জামে মসজিদ সিলেটের ইমাম ও খতিব শাইখ সাঈদ বিন নুরুজ্জামান ও হাসান মার্কেট দোকান মালিক ও ব্যবসায়ী সমিতির সভাপতি হাজী মোঃ রইছ আলীর পৃথক পৃথক সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক নিয়াজ মোঃ আজিজুল করিম এর পরিচালনায় ওয়াজ মাহফিলে আমন্ত্রিত মেহমান হিসেবে বক্তব্য রাখেন সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী, সিলেট মহানগর ব্যবসায়ী ঐক্য কল্যাণ পরিষদের সিনিয়র সহ আব্দুল মুনিম মল্লিক।
আমন্ত্রিত উলামায়ে কেরাম হিসেবে বয়ান পেশ করেন হাফিজ মাওলানা মুফতি শাইখুল ইসলাম শায়েস্তাগঞ্জী- ঢাকা, শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় জামে মসজিদের পেশ ইমাম ও খতিব মাওলানা ক্বারী মতিউর রহমান, সৈয়দপুর টাইটেল মাদরাসার শায়খুল হাদিস মাওলানা সৈয়দ আব্দুর রাজ্জাক, সিলেটের কালিঘাটস্থ শাহচট জামে মসজিদের ইমাম ও খতিব মাওলানা জামাল উদ্দিন (আজমী), হাসান মার্কেট মসজিদের ইমাম মুফতি আব্দুল্লাহ রাজা চৌধুরী।
উপস্থিত ছিলেন বিশিষ্ট ব্যবসায়ী মোহাম্মদ আলী আকিক, হকার্স মার্কেটের সাবেক সভাপতি শেখ কবির আহমদ, সাবেক সাধারণ সম্পাদক হাজী আব্দুস সুবহান, হাসান মার্কেট দোকান মালিক ও ব্যবসায়ী সমিতির সহ-সভাপতি আহমদ আফজল সিরাজ পাভেল ও মোঃ আক্তার হোসেন সুহেল, সহ সাধারণ সম্পাদক মোঃ সাহেদ বকস ও আজিজুল মকসুদ তালহা, দপ্তর সম্পাদক মঞ্জুর আহমদ, প্রচার সম্পাদক সৈয়দ মোরাদ হোসেন রাজিব, সদস্য শরীফ হোসেন, নুরুল ইসলাম, দুলাল মৃধা, রিন্টু চক্রবর্তী, বরকত মিয়া ও মাহবুব আলম, বিশিষ্ট ব্যবসায়ী হাজী আব্দুল মালিক মিলাদ, কামাল আহমদ, আব্দুল খালিক প্রমুখ।
এছাড়াও মার্কেটের প্রবীন ও নবীন ব্যবসায়ী, সমিতির নেতৃবৃন্দ সহ মার্কেটের সর্বস্তরের ব্যবসায়ী ও মুসল্লিগণ ওয়াজ মাহফিলে উপস্থিত ছিলেন।
পবিত্র কুরআন থেকে তেলাওয়াত ও নাতে রাসুল পরিবেশন করেন যথাক্রমে হাসান মার্কেট মসজিদে মুয়াজ্জিন এনামুল হক, ক্বারী আব্দুর রহমান, কিসতাসুল মুস্তাকিম।
ওয়াজ মাহফিলে মার্কেটের মরহুম ব্যবসায়ীদের রুহের মাগফেরাত এবং দেশ ও জাতির মঙ্গল কামনা করে বিশেষ দোয়া করা হয়।
পরে সমিতির সভাপতি মোঃ রইছ আলীর সমাপনী বক্তব্যের মাধ্যমে ওয়াজ মাহফিল সমাপ্ত হয়। বিজ্ঞপ্তি

সংবাদটি শেয়ার করুন