• ২৫শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ , ১২ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ , ১৫ই শাবান, ১৪৪৫ হিজরি

পাগলা বাজার ব্যবসায়ী সমিতির সভাপতি দেলোয়ার, সম্পাদক মিজান

Daily Jugabheri
প্রকাশিত মার্চ ৬, ২০২৩
পাগলা বাজার ব্যবসায়ী সমিতির সভাপতি দেলোয়ার, সম্পাদক মিজান

যুগভেরী ডেস্ক ::: সুনামগঞ্জের শান্তিগঞ্জের পাগলা বাজারের ব্যবসায়ী সমিতির দ্বি-বার্ষিক নির্বাচন সম্পন্ন হয়েছে। নির্বাচনে সভাপতি পদে বিজয়ী হয়েছেন দেলোয়ার হোসেন (ঘোড়া)। তিনি পেয়েছেন ৩শ ৩৭ ভোট ও সাধারণ সম্পাদক পদে বিজয়ী হয়েছেন মিজানুর রহমান মিজান (তালগাছ)। তিনি পেয়েছেন ৩শ ৯৫ ভোট।

সভাপতি পদে বিজয়ী প্রার্থী দেলোয়ার হোসেনে নিকটতম প্রতিদ্বন্দ্বী মো. আওয়াল উদ্দিন পেয়েছেন ২শ ৩৫ ভোট। সাধারণ সম্পাদক মিজানুর রহমানের নিকটতম প্রতিদ্বন্দ্বী হাজি কমর উদ্দিন ফুটবল প্রতীকে ২শ ৫০ ভোট পেয়ে পরাজিত হয়েছেন।

সহ-সভাপতি পদে মো. আতর আলী দোয়াত কলম প্রতীকে ৩শ ১৯ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী মো. মহিবুর রহমান কুড়াল প্রতীকে পেয়েছেন ১৮৮ ভোট।

সহ-সাধারণ সম্পাদক পদে মোবাইল ফোন প্রতীকে ৩শ ১ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন দিপক দে। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী মো. সিরাজ মিয়া টেবিল প্রতীকে ২শ ২৪ ভোটে বিজিত হয়েছেন।

মো. শফিকুল ইসলাম চাকা প্রতীকে ২শ ২৪ ভোট পেয়ে সাংগঠনিক সম্পাদক পদে বিজয়ী হয়েছে। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিমল কুমার দাস কাঁঠাল প্রতীকে ১শ ৭৫ ভোট পেয়েছেন।

কোষাধ্যক্ষ পদে মো. হাফিজ উদ্দিন আম প্রতীকে ৩শ ১১ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী মো. কামাল হোসেন মোমবাতি প্রতীকে ২শ ৩৮ ভোট পেয়ে পরাজিত হয়েছেন।

দপ্তর সম্পাদক পদে সাইদুর রহমান চশমা প্রতীকে ৪২৭ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। তার নিকট প্রতিদ্বন্দ্বী মিজানুর রহমান টেবিলফ্যান প্রতীকে ২০৭ ভোট পেয়েছেন।

প্রচার সম্পাদক পদে বিজয়ী হয়েছেন মকবুল হোসেন। গরুর গাড়ি প্রতীকে তিনি ৪শ ৫ ভোট পেয়েছেন। তার নিকট প্রতিদ্বন্দ্বী আরছব আলী টিউবওয়েল প্রতীকে ২৫৩ ভোট পেয়ে পরাজিত হয়েছেন।

এছাড়াও সদস্য পদে সর্বোচ্চ ভোট পেয়ে মাইক প্রতীকে ৪০৪ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন মো. শাহিন মিয়া। সদস্য পদে বিজয়ী আরও তিন প্রার্থী হচ্ছেন নাছির আলী, কমর আলী ও তোয়েল মিয়া। নাছির আলী মাছ প্রতীকে ৩৫৭, কমর আলী লাটিম প্রতীকে ২৯৭ ভোট এবং তুয়েল মিয়া বাঘ প্রতীকে ২৬২ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন।

এরআগে শনিবার সকাল থেকে উৎসব মুখর পরিবেশে ভোটগ্রহণ শুরু হয়। বাজারের ইতিহাসে এই প্রথমবার গণতান্ত্রিক পর্যায়ে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করতে ৬৭৫ ভোটের বিপরীতে ১২ পদের জন্য লড়াই করেন ৩০ প্রার্থী।

নির্বাচনকে অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ করতে নির্বাচনী এলাকায় পুলিশ মোতায়েনের পাশাপাশি বাড়তি নিরাপত্তা গ্রহণ করে নির্বাচন বাস্তবায়ন কমিটি ও নির্বাচন কমিশন (সমবায় কার্যালয়)। পাগলা সরকারি মডেল হাইস্কুল এন্ড কলেজ কেন্দ্রের তিনটি কক্ষে ৯ বুথে অনুষ্ঠিত হয় নির্বাচন। সন্ধ্যা ৭ টায় ভোট গণনা শেষে বেসরকারিভাবে নির্বাচনের ফলাফল ঘোষণা করেন নির্বাচন কর্মকর্তা উপজেলা সমবায় অফিসার মো. মাসুদ আহমেদ।

সংবাদটি শেয়ার করুন