• ২৫শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ , ১১ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ , ১৯শে জিলহজ, ১৪৪৫ হিজরি

ফি দিয়ে সুনামগঞ্জ সরকারি হাসপাতালে ডাক্তার দেখাতে পারবেন রোগীরা

Daily Jugabheri
প্রকাশিত মার্চ ৩১, ২০২৩
ফি দিয়ে সুনামগঞ্জ সরকারি হাসপাতালে ডাক্তার দেখাতে পারবেন রোগীরা

যুগভেরী ডেস্ক ::: সারা দেশের ১২ জেলার সাথে সুনামগঞ্জে সরকারি হাসপাতালে বৈকালিক চেম্বার উদ্বোধন করেছেন স্বাস্থ ও পরিবার কল্যাণ মন্ত্রী জাহিদ মালেক।

বুধবার বিকেল সাড়ে ৩ টায় সুনামগঞ্জ সদর হাসপাতালের সম্মেলন কক্ষে ভিডিও কনফারেন্সে সুনামগঞ্জ সদর হাসপাতাল ও ছাতক উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ফি নিয়ে সরকারি চিকিৎসকদের রোগী দেখানোর এই কার্যক্রমের উদ্বোধন করেন তিনি।

উদ্বোধনের পর পর ২৫০ শয্যা বিশিষ্ট সুনামগঞ্জ সদর হাসপাতালে চিকিৎসা প্রদান শুরু করা হয়। এসময় সুনামগঞ্জ সদর হাসপাতালের তত্বাবধায়ক ডা. আনিসুর রহমান, বিশেষজ্ঞ ডা বিষ্ণু প্রসাদ চন্দ্র, শ্যামল বর্মন, লিপিকা দাস, সুমিত পুরকায়স্থ, সৈকত দাস সহ অন্যান্য চিকিৎসক ও কর্মকর্তারা ।

প্রাথমিকভাবে পাইলট প্রকল্প হিসেবে ১২ জেলা সদর হাসপাতাল এবং ৩৯টি উপজেলা হাসপাতালে এ কার্যক্রম শুরু হয়েছে। প্রথম ধাপেই সুনামগঞ্জকে অন্তর্ভুক্ত করায় আনন্দিত বলে জানান সুনামগঞ্জ সসর হাসপাতালের তত্বাবধায়ক ডা আনিসুর রহমান। তিনি বলেন, সুনামগঞ্জের অসহায় দরিদ্র মানুষেরা এখন থেকে বাহিরের চেম্বারে ডাক্তার দেখাতে হবেনা। প্রতিদিন বিকালে কম টাকায় হাসপাতালেই ডাক্তার দেখাতে পারবেন। একই সাথে সরকারি হাসপাতালের টেস্ট সহ অন্যান্য সুযোগ সুবিধাও পাবেন। এ কার্যক্রমের আওতায় নির্ধারিত ফী দিয়ে সুনামগঞ্জে বিকেল ৩টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত সাপ্তাহিক বন্ধ ছাড়া প্রতিদিন ৩ জন চিকিৎসক রোগী দেখবেন।

উদ্বোধনকালে সুনামগঞ্জের সাথে যুক্ত হয়ে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালে বলেন, প্রধানমন্ত্রীর নির্দেশনা অনুযায়ী আমরা সকলে মিলে বাস্তবায়নের চেষ্টা করছি। আজকে তার যাত্রা শুরু হলো। নতুন করে যে সেবা যুক্ত হলো সেই সেবা যেন মানুষ ভালোভাবে পায়।

সংবাদটি শেয়ার করুন