• ১৫ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ , ১লা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ , ৯ই জিলহজ, ১৪৪৫ হিজরি

মোল্লারগাঁও ইউনিয়নের সাবেক চেয়ারম্যান শেখ মকন মিয়ার জানাযা ও দাফন সম্পন্ন

Daily Jugabheri
প্রকাশিত এপ্রিল ১৭, ২০২৩
মোল্লারগাঁও ইউনিয়নের সাবেক চেয়ারম্যান শেখ মকন মিয়ার জানাযা ও দাফন সম্পন্ন

যুগভেরী ডেস্ক ::: সিলেটের বিশিষ্ট রাজনীতিবিদ ও শালিশ ব্যক্তিত্ব দক্ষিণ সুরমার কৃতি সন্তান মোল্লারগাঁও ইউনিয়নের সাবেক চেয়ারম্যান আলহাজ্ব শেখ মকন মিয়ার জানাযা ও দাফন সম্পন্ন হয়েছে। রোববার রাত ১১টায় স্থানীয় মকন উচ্চ বিদ্যালয় ও কলেজ মাঠে  জানাযা শেষে তাঁর মরদেহ পারিবারিক গোরস্থানে দাফন করা হয়।

জানাযায় সিলেট সিটি করপোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী, সিলেট ৩ আসনের সংসদ সদস্য হাবিবুর রহমান হাবিব, বাংলাদেশ আওয়ামী লীগের সাবেক কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক এডভোকেট মিসবাহ উদ্দিন সিরাজ, মহানগর আওয়ামী লীগের সহ সভাপতি বীর মুক্তিযোদ্ধা আব্দুল খালিক, জেলা বিএনপির সভাপতি আব্দুল কাইয়ুম চৌধুরী, সাধারণ সম্পাদক এডভোকেট এমরান আহমেদ চৌধুরী, দক্ষিণ সুরমা উপজেলা বিএনপির সভাপতি হাজী মোঃ শাহাবুদ্দিন, সাধারণ সম্পাদক কুহিনূর আহমদ, দক্ষিণ সুরমা উপজেলা প্রেসক্লাবের সভাপতি চঞ্চল মাহমুদ ফুলর, সাধারণ সম্পাদক মোহাম্মদ নুরুল ইসলাম,যুগ্ম সাধারণ সম্পাদক জুমান আহমদ, সিলাম ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান ইকরাম হোসেন বখত, দক্ষিণ সুরমা উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক বদরুল ইসলাম, সিলেট জেলা বিএনপি নেতা লোকমান আহমদ সহ বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক সংগঠনের নেতৃবৃন্দ ও বিভিন্ন শ্রেণী পেশার কযেক হাজার মুসল্লী অংশ নেন।

জানাযার নামাযের পূর্বে পরিবারের পক্ষ থেকে সংক্ষিপ্ত বক্তব্য শেখ মকন মিয়ার বড় ছেলে শেখ মোঃ মতিউর রহমান।

এর আগে, শেখ মকন মিয়া রোববার (১৬ এপ্রিল) বিকেল সাড়ে তিনটার দিকে ইন্তেকাল করেন (ইন্না লিল্লাহি ….রাজিউন)।

তিনি দীর্ঘদিন থেকে বার্ধক্যজনিত নানা রোগে ভোগছিলেন।

মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিলো ৭৮ বছর। তিনি ৫ ছেলে, ২ মেয়ে সহ অসংখ্য আত্মীয়-স্বজন গুণগ্রাহী রেখে গেছেন।

শেখ মকন মিয়া দীর্ঘদিন দক্ষিণ সুরমার মোল্লারগাঁও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হিসেবে দ্বায়িত্ব পালন করেছেন। পাশাপাশি তিঁনি বিএনপির রাজনীতির সাথে জড়িত ছিলেন। তিনি দক্ষিণ সুরমা উপজেলা বিএনপির সভাপতির দ্বায়িত্ব পালন করেছেন। মৃত্যুর পূর্ব পর্যন্ত তিনি সিলেট জেলা বিএনপির উপদেষ্টা ছিলেন।

এছাড়া তিনি সিলেট জেলা ব্যবসায়ী ঐক্যকল্যাণ পরিষদের সভাপতি, দক্ষিণ সুরমা উপজেলা প্রেসক্লাবের পৃষ্টপোষক সদস্য, সদর দক্ষিণ নাগরিক কমিটির সভাপতি সহ বিভিন্ন সামাজিক সংগঠন ও ব্যবসায়ী সংগঠনের সাথে জড়িত ছিলেন।

দক্ষিণ সুরমা উপজেলা প্রেসক্লাবের শোক: দক্ষিণ সুরমা উপজেলা প্রেসক্লাবের পৃষ্টপোষক সদস্য ও মোল্লারগাঁও ইউনিয়নের সাবেক চেয়ারম্যান আলহাজ্ব শেখ মকন মিয়ার মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন দক্ষিণ সুরমা উপজেলা প্রেসক্লাব, সিলেটের নেতৃবৃন্দ।

এক শোক বার্তায় দক্ষিণ সুরমা উপজেলা প্রেসক্লাব সভাপতি চঞ্চল মাহমুদ ফুলর ও সাধারণ সম্পাদক মোহাম্মদ নুরুল ইসলাম প্রেসক্লাব প্রতিষ্ঠায় তাঁর অবদান শ্রদ্ধার সাথে স্মরণ করে মরহুমের আত্মার মাগফেরাত কামনা করেন ও শোকাহত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান।

সংবাদটি শেয়ার করুন