• ১৫ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ , ১লা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ , ৯ই জিলহজ, ১৪৪৫ হিজরি

অস্ট্রেলিয়ার সিডনিতে বাংলাদেশী কৃতি সন্তান চমন রহমানকে সম্মাননা প্রদান 

Daily Jugabheri
প্রকাশিত অক্টোবর ২৮, ২০২০
অস্ট্রেলিয়ার সিডনিতে বাংলাদেশী কৃতি সন্তান চমন রহমানকে সম্মাননা প্রদান 

যুগভেরী ডেস্ক ::: কোভিড-১৯ বৈশ্বিক মহামারীর সঙ্কটকালীন সময়ে অস্ট্রেলিয়ার সিডনিতে বাংলাদেশীদের মধ্যে “ফুড শেয়ারিং প্রজেক্ট” এর মাধ্যমে সংকটে পড়া শত শত প্রবাসী বাংলাদেশীদের বিভিন্নভাবে সহায়তা করায় সম্মাননা পেয়েছেন বাংলাদেশী কমিউনিটি অন্যতম পরিচিত মূখ সিলেটের কৃতি সন্তান চমন রহমান।

সিলেট সিটি কর্পোরেশনের ২৬ নং ওয়ার্ডে ভাথ্খলা সি ব্লকের ১৯ নং বাসার মরহুম হাজী ফজলুর রহমানের ছোট ছেলে চমন রহমান। কিশোর বয়স থেকে লেখা পড়ার পাশাপাশি সমাজ সেবা করে আসছেন। তারই ধারাবাহিকতায় নার্গিস কাবাব অ্যান্ড রেস্টুরেন্টে’ প্রবাসীদের খাদ্য সহযোগিতা করতে ‘ফুড শেয়ারিং’ প্রজেক্ট নামের স্থানীয় যুবকদের একটি সংগঠনে যুক্ত হন।

মঙ্গলবার (২৭ অক্টোবর) স্থানীয় সময় বিকেলে নিউ সাউথ ওয়েলস পার্লামেন্টের ইস্ট হলিস এলাকার সরকারদলীয় এমপি উওয়েন্ডি লিন্ডসে তাঁর হাতে সম্মাননা স্মারক তোলে দেন।

কোভিট-১৯ মহামারীর সময়ে গত ৫ এপ্রিল থেকে ২৪ মে পর্যন্ত টানা ৫০ দিন নিউ সাউথ উয়েলস এর বাংলাদেশী অধ্যুষিত লাকেম্বায় ‘নার্গিস কাবাব অ্যান্ড রেস্টুরেন্টে’ ১২ হাজারেরও বেশি প্রবাসীদের খাদ্য সহযোগিতা করে ‘ফুড শেয়ারিং’ প্রজেক্ট নামের স্থানীয় যুবকদের একটি সংগঠন।

এই সংগঠনের একজন সক্রিয় কর্মী হিসেবে চমন রহমান গুরুত্বপূর্ণ ভূমিকায় ছিলেন। চমন রহমান প্রতিদিন প্রায় আড়াই’শ লোকের খাদ্য নিজ হাতে তৈরী করে তা বিতরণ করেছেন। সম্মাননা প্রদান শেষে এমপি উওয়েন্ডি লিন্ডসে চমন রহমানের এই কাজের ভূয়সী প্রশংসা করেন।

সংবাদটি শেয়ার করুন