• ১৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ , ৪ঠা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ , ১০ই জিলকদ, ১৪৪৫ হিজরি

ফ্রান্সে মহানবী (সাঃ) কে ব্যাঙ্গচিত্রের প্রতিবাদে হোসাইনিয়া ইসলামিয়া দারুল হাদিসের মানববন্ধন

Daily Jugabheri
প্রকাশিত অক্টোবর ২৯, ২০২০
ফ্রান্সে মহানবী (সাঃ) কে ব্যাঙ্গচিত্রের প্রতিবাদে হোসাইনিয়া ইসলামিয়া দারুল হাদিসের মানববন্ধন

ফ্রান্সে বিশ্ব নবী (সাঃ) এর ব্যাঙ্গচিত্র প্রদর্শন ও ফ্রান্স প্রেসিডেন্ট কর্তৃক ইসলাম সম্পর্কে অবমাননাকর মন্তব্যের প্রতিবাদে ২৯ অক্টোবর বাদ যোহর নগরীর কোর্ট পয়েন্টে ঝেরঝেরীপাড়া জামেয়া হোসাইনিয়া ইসলামিয়া দারুল হাদিস (টাইটেল) মাদরাসা সিলেটের উদ্যোগে মানববন্ধন কর্মসূচী পালন করা হয়।
আল-আজাদ শিক্ষা সচিব মাওলানা হারুনুর রশীদের সভাপতিত্বে বক্তব্য রাখেন মাওলানা মুশাহিদ আলী কাশেমী, শিক্ষক মাওলানা জামাল উদ্দিন, শিক্ষক মাওলানা মুহিবুর রহমান, শিক্ষক মাওলানা আব্দুল আহাদ, শিক্ষক ইমরান হুসাইন, নয়াসড়ক মসজিদের মুতাওয়াল্লী আব্দুল মালিক, রাজা মিয়া, জি.এস ছাত্র সংসদের হাফিজ মুজিবুর রহমান শরীফ, সাকিল আল মাহমুদ, ছাদিকুর রহমান ছাদিক, আলীম আহমদ, সাজাদ হোসেন রুমন প্রমুখ।
মানববন্ধনে বক্তারা বলেন, ফ্রান্সে বিশ্ব নবী (সাঃ) এর ব্যাঙ্গচিত্র প্রদর্শনের প্রতিবাদে মানববন্ধনফান্সে সরকারের প্রত্যক্ষ মদতে ইসলামকে অবমাননা করে রাসুল (সা.)-কে নিয়ে ব্যঙ্গচিত্র প্রদর্শন করা হয়েছে। এর প্রতিবাদে আজ আমরা এখানে সমবেত হয়েছি। শুধু ফ্রান্সে নয়, বিশ্বের অনেকগুলো দেশে এ ধরনের কর্মকা- বেড়ে গেছে। আমরা সেই সব ঘটনার নিন্দা জানাই। আমরা এসবের নিন্দা জানাচ্ছি এবং এ বিষয়ে প্রশাসনের দ্রুত হস্তক্ষেপ কামনা করছি। ফ্রান্স সরকার তাদের নিজেদের সেক্যুলার হিসেবে দাবি করে। একটি সেক্যুলার রাষ্ট্র সরাসরি কোনও ধর্মকে আঘাত করে কিছু করতে পারে না। আমরা এর তীব্র নিন্দা জানাচ্ছি এবং সারাবিশ্বের মুসলমান দেশকে প্রতিবাদ জানানোর আহ্বান জানাচ্ছি।  প্রেস- বিজ্ঞপ্তি।

সংবাদটি শেয়ার করুন