• ২৫শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ , ১১ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ , ১৭ই জিলকদ, ১৪৪৫ হিজরি

ফ্রান্সে মহানবীর ব্যঙ্গচিত্র প্রদর্শনের প্রতিবাদে সুন্নি ওলামা মাশায়েখ পরিষদের মিছিল-সমাবেশ

Daily Jugabheri
প্রকাশিত নভেম্বর ১, ২০২০
ফ্রান্সে মহানবীর ব্যঙ্গচিত্র প্রদর্শনের প্রতিবাদে সুন্নি ওলামা মাশায়েখ পরিষদের মিছিল-সমাবেশ

ফ্রান্সে রাষ্ট্রীয় মদদে মহানবী হযরত মুহাম্মদ (সাঃ) এর ব্যাঙ্গ চিত্র প্রদর্শনের প্রতিবাদ ‘মুক্তিযুদ্ধের চেতনায় উজ্জীবিত স্বাধীনতা স্বপক্ষের ওলামা মাশায়েখদের নিয়ে গঠিত’ বাংলাদেশ জাতীয় সুন্নী ওলামা মাশায়েখ পরিষদের কেন্দ্রীয় কমিটির প্রতিষ্ঠাতা সভাপতি, বিশিষ্ট ইসলামী চিন্তাবিদ হাকীম মাওলানা আনছার আহমদ সিদ্দিকী’র নেতৃত্বে সিলেট নগরীতে এক বিক্ষোভ মিছিল বের হয়।
শুক্রবার বাদ জুম্মা দরগাহে হযরত শাহজালাল (রহ:) জামে মসজিদ প্রাঙ্গান থেকে মিছিল বের হয়ে নগরীর প্রধান প্রধান সড়ক প্রদিক্ষণ শেষে ঐতিহাসিক কোর্ট পয়েন্টে এসে শেষ হয়। সেখানে এক প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়।
বাংলাদেশ জাতীয় সুন্নী ওলামা মাশায়েখ পরিষদ, সিলেট মহানগর সভাপতি আব্দুল আউয়ালের সভাপতিত্বে ও জেলা শাখার সভাপতি ক্বারী মাওলানা মিনহাজ উদ্দিনের পরিচালনায় মিছিল ও সমাবেশে সংগঠনের নেতৃবৃন্দ সহ মুসল্লিগণ উপস্থিত ছিলেন।
প্রধান অতিথির বক্তব্যে হাকীম মাওলানা আনছার আহমদ সিদ্দিকী বলেন, ফ্রান্সের প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাক্রো রাষ্ট্রীয় পৃষ্ঠপোষকতায় বিশ্বনবী হযরত মুহাম্মদ সাঃ’র ‘ব্যঙ্গচিত্রকে’ প্রদর্শন করে ইতিহাতে কু-দুষ্টান্ত উপস্থাপন করেছে। তিনি বলেন, বিশে^র মুসলিম নেতৃবৃন্দ সহ জ্ঞানী-গুণীদের দায়িত্ব হচ্ছে ন্যাক্কারজনক কাজের প্রতিবাদ করা। এই ন্যাক্কারজনক কাজের প্রতিবাদ না কলে সারা বিশে^ হিংসা ও বিদ্বেষ ছড়িয়ে পড়বে। এসবের বিরুদ্ধে সবাইকে ঐক্যবদ্ধ হয়ে প্রতিরোধ গড়ে তোলা আহবান জানান হাকীম মাওলানা আনছার আহমদ সিদ্দিকী। বিজ্ঞপ্তি

সংবাদটি শেয়ার করুন