• ১৬ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ , ২রা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ , ১০ই জিলহজ, ১৪৪৫ হিজরি

কানাইঘাট পৌর মেয়র নিজামের দূর্নীতি তদন্তের দাবী

Daily Jugabheri
প্রকাশিত নভেম্বর ৫, ২০২০
কানাইঘাট পৌর মেয়র নিজামের দূর্নীতি তদন্তের দাবী

কানাইঘাট প্রতিনিধি:
সিলেটের কানাইঘাট পৌরসভার মেয়র নিজাম উদ্দিনের ব্যাপক অনিয়ম দূর্নীতি তদন্ত করে তার বিরুদ্ধে ব্যবস্থা গ্রহনের জন্য সরকারের দাবী জানিয়েছেন পৌরসভার সচেতন মহল।

জানা গেছে সম্প্রতি পৌর মেয়র নিজাম উদ্দিন কর্তৃক পৌরসভায় বরাদ্ধকৃত সরকারের বিভিন্ন উন্নয়ন মূলক কর্মকান্ডে ব্যাপক অনিয়ম দূর্নীতি, স্বজনপ্রীতি ও স্বেচ্ছারিতার আশ্রয় নিয়ে পৌরসভাকে দূর্নীতির আখড়ায় পরিনত করে বিভিন্ন খাতের লক্ষ লক্ষ টাকা আত্মসাৎ পৌরসভার পানিশোধনাগারের কয়েক বিঘা জায়গা নিজের নামে দলিল, পৌরসভার ৩টি ট্রাক ভাড়া দিয়ে লক্ষ লক্ষ টাকা আদায়ে করে আত্মসাৎ, ব্যক্তিস্বার্থের জন্য পৌরসভার বিভিন্ন উন্নয়ন প্রকল্প গ্রহনের অভিযোগ তোলে কানাইঘাট বাজারের নাগরিক কমিটির উদ্যোগে সমাবেশ অনুষ্ঠিত হয়।

প্রতিবাদ সমাবেশে আওয়ামীলীগ, বিএনপি, জাতীয়পার্টি নেতাকর্মী সহ পৌরসভার নাগরিকবৃন্দ মেয়রের বিরুদ্ধে বিভিন্ন অনিয়ম দূর্নীতি সহ নাগরিকদের সাথে খারাপ আচরন, মিথ্যাচারের নিন্দা জানিয়ে তার বিরুদ্ধে তদন্ত পূর্বক ব্যবস্থা গ্রহনের জন্য সরকারের সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে আহ্বান জানান। নাগরিক কমিটির সভাপতি উপজেলা আওয়ামীলীগের সাধারণ-সম্পাদক অধ্যক্ষ সিরাজুল ইসলাম বলেন মেয়র নিজাম উদ্দিন পৌরসভাকে তার ব্যক্তিগত প্রতিষ্ঠানে পরিনত করেছে। পৌর নাগরিকদের মতামতের তোয়াক্কা না করে উন্নয়ন সহ বিভিন্ন খাতে কয়েক কোটি টাকা দূর্নীতির মাধ্যমে আত্মসাৎ করেছে।

এ সব অনিয়ম দূর্নীতির সুনির্দিষ্ট অভিযোগ তোলে নাগরিক কমিটি মেয়র নিজামের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহনের জন্য প্রতিবাদ সমাবেশ করার পর থেকে নানা ধরনের মিথ্যাচারের লিপ্ত হয়েছে মেয়র নিজাম উদ্দিন। পৌর নাগরিকদের কাছ থেকে বিচ্ছিন্ন হয়ে মেয়র নিজাম উদ্দিন এখন দিশাহারা হয়ে পাগলের প্রলাপ করে যাচ্ছেন।

নাগরিক কমিটির সাথে জড়িত পৌর কাউন্সিলর শরীফুল হক, কাউন্সিলর মাসুক উদ্দিন, কাউন্সিলর মাওলানা ফখরুদ্দিন জানান কাউন্সিলরদের মতামত উপেক্ষা করে নিজাম উদ্দিন মেয়র নির্বাচিত হওয়ার পর থেকে একক ভাবে পৌর পরিষদ চালিয়ে যাচ্ছেন। সরকারের বিভিন্ন উন্নয়ন মূলক প্রকল্প ও রাস্তা-ঘাটে বরাদ্ধের টাকা জালিয়াতির মাধ্যমে হরিলুট সহ মেয়রের কার্যকলাপের বিরুদ্ধে তারা সব সময় সৌচ্চার ছিলেন। সরকারের বিভিন্ন দপ্তরে তার বিরুদ্ধে অভিযোগও দিয়েছেন তারপরও মেয়র নিজাম দূর্নীতি করে যাচ্ছেন।

তারা এসব অনিয়মের বিরুদ্ধে সৌচ্ছার রয়েছেন। এছাড়া নাগরিক কমিটির নেতৃবৃন্দ ও উপজেলা আওয়ামীলীগের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্ধ মেয়রের বিরুদ্ধে আনীত অভিযোগ তদন্ত করে ব্যবস্থা নেওয়ারও দাবী জানান। তবে মেয়র নিজাম উদ্দিন আজ বৃহস্পতিবার পৌরশহরস্থ আল রিয়াদ কমিউনিটি সেন্টারে প্রায় শ’খানেক পৌর এলাকার লোকজনদের নিয়ে মত বিনিময় করে তার বিরুদ্ধে আনীত সকল অনিয়ম দূর্নীতি মিথ্যা উল্লেখ করে বলেন, তার আমলে পৌরসভার যে উন্নয়ন হয়েছে তা বিগত ২০ বছরেও হয়নি।

উন্নয়নের ফিরিস্থি তোলে ধরে মেয়র নিজাম বলেন একটি কুচক্রি মহল পৌরসভার উন্নয়ন দেখে নানা ধরনের মিথ্যাচারে লিপ্ত রয়েছে। এসবে কান না দেওয়ার জন্য পৌরবাসীর প্রতি তিনি আহ্বান জানান তিনি।

সংবাদটি শেয়ার করুন