• ২৫শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ , ১১ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ , ১৭ই জিলকদ, ১৪৪৫ হিজরি

সিলেট বিএনপির সাথে উপজেলা ও পৌর নেতৃবৃন্দের মতবিনিময়

Daily Jugabheri
প্রকাশিত নভেম্বর ৯, ২০২০
সিলেট বিএনপির সাথে উপজেলা ও পৌর নেতৃবৃন্দের মতবিনিময়

যুগভেরী ডেস্ক ::::
সিলেট জেলা বিএনপি নেতৃবৃন্দের সাথে জেলার আওতাধীন সকল উপজেলা ও পৌর বিএনপির আহবায়ক কমিটির নেতৃবৃন্দের মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।
রোববার মতবিনিময় সভায় সভাপতির বক্তব্যে দেন সিলেট জেলা বিএনপির আহবায়ক কামরুল হুদা জায়গীরদার।
সভায় তিনি বলেন, তৃনমূল সংগঠন হচ্ছে বিএনপির প্রাণ। তাই তৃনমূল বিএনপিকে শক্তিশালী করতে হবে। এলক্ষ্যে জেলার আওতাধীন সবকটি ইউনিটের আহবায়ক কমিটি গঠিত হয়েছে। আহবায়ক কমিটি ইতোমধ্যে দল পূর্ণগঠনে কাজ করে যাচ্ছে। ফলে তৃনমূল বিএনপি ক্রমশই চাঙ্গা হচ্ছে। ব্যক্তিগত ক্ষুদ্র স্বার্থ পরিহার করে দলের এই ক্রান্তিলগ্নে ত্যাগী ও সক্রিয় নেতাকর্মীদের সমম্বয়ে সকল ইউনিট কমিটি গঠন করতে হবে। বিএনপি একটি বৃহৎ রাজনৈতিক দল। এই দলে অতীতের ন্যায় এখনও নেতৃত্বেও প্রতিযোগিতা অব্যাহত রয়েছে। তবে কোন অবস্থাতেই প্রতিহিংসাকে স্থান দেয়া যাবেনা। সকল ভেদাভেদ ভুলে তৃনমূল বিএনপিকে শক্তিশালী করার মাধ্যমে জেলা বিএনপির একটি সার্থক কাউন্সিল উপহার দিতে উপজেলা ও পৌর নেতৃবৃন্দকে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে।
বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য ও জেলা আহবায়ক কমিটির ১নং সদস্য আবুল কাহের চৌধুরী শামীমের পরিচালনায়, অনুষ্ঠিত সভায় জেলা আহবায়ক কমিটির নেতৃবৃন্দের পাশাপাশি উপজেলা ও পৌর আহবায়কবৃন্দ উপস্থিত ছিলেন।
সভায় সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমান ও তার ছোট ছেলে আরাফাত রহমান কোকোর মাগফেরাত কামনা করা হয়। বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়া ও ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করা হয়। সভায় দক্ষিণ সুরমা উপজেলা বিএনপির আহবায়ক সিরাজুল ইসলামের ইন্তেকালে শোক প্রকাশ করা হয় ও তার মাগফেরাত কামনা করা হয়। দক্ষিণ সুরমা উপজেলা আহবায়কর ইন্তেকালে পদশুন্য হওয়ায় দক্ষিণ সুরমা উপজেলা নেতৃবৃন্দের সুপারিশক্রমে ও জেলা নেতৃবৃন্দে সিদ্ধান্তক্রমে উপজেলা আহবায়ক কমিটির সদস্য হাজী তফজ্জুল হোসেনকে আহবায়কর দায়িত্ব প্রদান করা হয়।
সভায় ইতোমধ্যে যেসকল ইউনিটের কার্যক্রম সন্তোষজনক সেসব ইউনিট নেতৃবৃন্দকে ধন্যবাদ জ্ঞাপন করা হয়। এছাড়া সেকল ইউনিটে কার্যক্রমে মন্থরগতি পরিলক্ষিত হয়েছে সেসব ইউনিট নেতৃবৃন্দকে কার্যক্রম জোরদারের নির্দেশ প্রদান করা হয়। এছাড়াও সভায় জেলার আওতাধীন সকল ইউনিটের কার্যক্রম মনিটরিংয়ের জন্য টীম গঠনের সিদ্ধান্ত গৃহীত হয়। সকল ইউনিট কমিটি গঠন ও প্রতিটি স্তরে দলের কার্যক্রম গতিশীল করার লক্ষ্যে বিস্তারিত আলোচনা করা হয়।
নগরীর দরগাগেইটস্থ কেন্দ্রীয় মুসলিম সাহিত্য সংসদের কনফারেন্স হলে অনুষ্ঠিত আলোচনা সভায় জেলা আহবায়ক কমিটির নেতৃবৃন্দের মধ্য থেকে বক্তব্য দেন ও উপস্থিত ছিলেন, জেলা আহবায়ক কমিটির সদস্য এডভোকেট আব্দুল গাফফার, ময়নুল হক চৌধুরী, অধ্যাপিকা সামিয়া বেগম চৌধুরী, ফখরুল ইসলাম ফারুক, মাহবুবুর রব চৌধুরী ফয়সল, মামুনুর রশীদ মামুন, সিদ্দিকুর রহমান পাপলু, মাজহারুল ইসলাম ডালিম, আব্দুল আহাদ খান জামাল, আবুল কাশেম ও শামীম আহমদ প্রমুখ।
উপজেলা ও পৌর নেতৃবৃন্দের মধ্যে থেকে বক্তব্য দেন ও উপস্থিত ছিলেন, সিলেট সদর উপজেলার আহবায়ক একেএম তারেক কালাম, গোলাপগঞ্জ উপজেলা আহবায়ক ডা: আব্দুল গফুর, বিয়ানীবাজার উপজেলা আহবায়ক নজরুল খান, জৈন্তাপুর উপজেলা আহবায়ক এবিএম জাকারিয়া, গোয়াইনঘাট উপজেলা আহবায়ক লুৎফুর রহমান, কোম্পানীগঞ্জ উপজেলা আহবায়ক হাজী আব্দুল মনাফ, ওসমানীনগর উপজেলা আহবায়ক শেখ জরিদ আহমদ, বালাগঞ্জ উপজেলা আহবায়ক আব্দুর রশিদ, কানাইঘাট উপজেলা আহবায়ক আব্বাস উদ্দিন চেয়ারম্যান, গোলাপগঞ্জ পৌর আহবায়ক হাসান ইমাদ, বিয়ানীবাজার পৌর আহবায়ক নুরুল হুদা বাবুল, দক্ষিণ সুরমা উপজেলা আহবায়ক কমিটির ১নং সদস্য হাজী শাহাব উদ্দিন ও বিশ^নাথ উপজেলা আহবায়ক কমিটির ১নং সদস্য জালাল উদ্দিন চেয়ারম্যান।

সংবাদটি শেয়ার করুন