• ১লা মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ , ১৭ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ , ২০শে শাবান, ১৪৪৫ হিজরি

সিলেট থেকে বাড়ছে ফ্লাইট

Daily Jugabheri
প্রকাশিত নভেম্বর ১৪, ২০২০
সিলেট থেকে বাড়ছে ফ্লাইট

যুগভেরী রিপোর্ট ::::
সিলেট ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে ফ্লাইটের সংখ্যা বাড়ছে। চলতি মাসেই ওসমানী বিমানবন্দর থেকে সরাসরি নতুন দুটি রুটে ফ্লাইট চলাচল শুরু হচ্ছে। এরমধ্যে একটি ডমেস্টিক ও একটি আন্তর্জাতিক।
বাংলাদেশ বিমানের সিলেট-কক্সবাজার ফ্লাইট গত ১২ নভেম্বর থেকে শুরু হয়েছে। এদিন ৬৮ যাত্রী নিয়ে সিলেট থেকে সরাসরি কক্সবাজার যায় বিমানের উদ্বোধনী ফ্লাইট। প্রতি সপ্তাহে মঙ্গলবার ও বৃহস্পতিবার দুদিন সিলেট থেকে কক্সবাজার যাবে বিমানের। আর প্রতি রবিবার ও মঙ্গলবার কক্সবাজার থেকে আসবে দুটি ফ্লাইট।
আর আন্তর্জাতিক ফ্লাইটটি চালু হচ্ছে আগামী ১৭ নভেম্বর। সিলেট থেকে সরাসরি ওমানের মাস্কটে এই ফ্লাইটটি চালু করছে ইউএস বাংলা এয়ারলাইনস। ১৭ নভেম্বর থেকে সিলেট-মাস্কাট-সিলেট রুটে সপ্তাহে দুটি ফ্লাইট পরিচালনা করতে যাচ্ছে তারা। সংস্থাটি জানায়, সপ্তাহের প্রতি মঙ্গল ও শুক্রবার সন্ধ্যা সাড়ে ৭টায় সিলেটের এম এ জি ওসমানী আন্তর্জাতিক বিমান বন্দর থেকে উড্ডয়ন করবে এবং স্থানীয় সময় রাত সাড়ে ১০টায় মাস্কাটে ফ্লাইট অবতরণ করবে। প্রতি মঙ্গল ও শুক্রবার মাস্কাট থেকে স্থানীয় সময় রাত সাড়ে ১১টায় উড্ডয়ন করে পরদিন সকাল সোয়া ৭টায় সিলেটে অবতরণ করবে।
এরআগে গত ১০ আগস্ট থেকে ফের শুরু হয় লন্ডন-সিলেট রুটে বিমানের সরাসরি ফ্লাইট।
বিমানবন্দর সুত্র জানিয়েছে, কিছুদিনের মধ্যে সিলেট-চট্টগ্রাম রুটেও ফ্লাইট পরিচালনার বিষয়টি আলোচনায় আছে। আর সিলেট-কক্সবাজার রুটে যাত্রীদের সাড়া পেলে বাংলাদেশ বিমান ছাড়াও বেসরকারি এয়ারলাইনসগুলো এই রুটে ফ্লাইট পরিচালনা শুরু করবে।

 

সংবাদটি শেয়ার করুন