• ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ , ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ , ১৭ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

নাগরিক ঐক্য পরিষদ সিলেটের প্রতিষ্ঠাবার্ষিকীর আলোচনা সভা অনুষ্ঠিত

Daily Jugabheri
প্রকাশিত জানুয়ারি ৫, ২০২১
নাগরিক ঐক্য পরিষদ সিলেটের প্রতিষ্ঠাবার্ষিকীর আলোচনা সভা অনুষ্ঠিত

সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী বলেছেন, তাহিরপুরের প্রাকৃতিক সম্পদকে কাজে লাগিয়ে দেশ এগিয়ে নেওয়া সম্ভব। এ ক্ষেত্রে প্রয়োজন সুষ্ট ব্যবস্থাপনা সমন্বিত গবেষণা।  এর মধ্যে দিয়ে নিশ্চিত হবে প্রাকৃতিক সম্পদের যথাযথ ব্যবহার।  সুনামগঞ্জের টাঙ্গুয়ার হাওরের মাছ প্রকৃতির এক অমূল্য সম্পদ। এ সম্পদকে সংরক্ষিত করে সকলের কাজে লাগতে হবে।

তিনি বলেন, প্রকৃতি স্থানীয়ভাবেই তার জনগোষ্ঠীকেই সমৃদ্ধ করতে সম্পদের বিপুলতা দান করেছে। সেই সম্পদ উন্নত না করলে অন্য কোন কিছু দিয়েই এই এলাকাকে সমৃদ্ধ করা যাবে না। তাই আমাদের এদিকেই মনোযোগী হতে হবে। বিকল্প কোন ব্যবস্থাই টেকসই অর্থনীতির নির্ভরতা হতে পারবে না।

তিনি বলেন, আমার নির্বাচনের সময় সিলেটস্থ তাহিপুর বাসী যে সহযোগিতা করেছেন তার জন্য তাদের প্রতি কৃতজ্ঞ আমি। তারা আমার নির্বাচনে স্বপ্রনোদিতভাবে কাজ করেছেন। আমি তাতাহিরপুর নাগরিক ঐক্য পরিষদ সিলেটের প্রথম প্রথিষ্ঠা বার্ষিকী অনুষ্ঠানে নিজেকে ধন্য মনে করছি।

তিনি রোববার রাতে তাহিরপুর নাগরিক ঐক্য পরিষদ সিলেটের প্রথম প্রতিষ্ঠা বার্ষিকী অনুষ্ঠানে ও আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন।

তাহিরপুর নাগরিক ঐক্য পরিষদের সভাপতি এনামুল হক এনামের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক রায়হান উদ্দিনের পরিচালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন-সিলেট জেলা প্রেসক্লাবের সভাপতি আল আজাদ, মেজর শিহাব উদ্দিন, সিনিয়র সাংবাদিক আব্দুর রশীদ রেনু, মাস্টার আব্দুল হাই, ইমদাদুল হক তালুকদার, জেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক সামির মাহমুদ, উপ কর কমিশনার মো. আবু সাঈদ।

অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন- মুহাম্মদ রফীকুদ্দীন তালুকদার, মো. রেজাউল আলম তালুকদার, এম. লোকমান হেকিম, মো. ইমদাদুল হক, মো. জুনাব আলী, বেলাল ইসলাম, মো. রিয়াজ উদ্দিন, রাজন পাল, মার্জিল হোসেন, মো. ইমাম হোসেন, আলীমান আখন্দ, মো. আঙ্গুর মিয়া।

উপস্থিত ছিলেন, নাজির হোসেন, আব্দুর রউফ, কামরুল ইসলাম, কাওসার আহমদ, রুবেল মিয়া, নাজমুস সাকিব অভি, শেখ শামীম হোসেন জীবন, এইচ এম হুমায়ুন কবির, মো. ইউসুফ, বুরহান উদ্দিন ফাউজি, সুজন আহমদ, মারুফ আহমদ, রতন তালুকদার, মোয়াজ্জীম হোসেন, মো. সুজন মিয়া, নুরুল ইসলাম, মোরশেদ আলম প্রমুখ।  প্রেস বিজ্ঞপ্তি

সংবাদটি শেয়ার করুন