• ২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ , ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ , ১৫ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

গভীর রাতে খাবার নিয়ে অসহায় মানুষের পাশে ওসি মাইনুল জাকির

Daily Jugabheri
প্রকাশিত এপ্রিল ২৫, ২০২১
গভীর রাতে খাবার নিয়ে অসহায় মানুষের পাশে ওসি মাইনুল জাকির

যুগভেরী ডেস্ক ::: করোনাকালে মানবিক কাজ করে সিলেট মেট্রোপলিটন পুলিশে যে ক’জন কর্মকর্তা আলোচিত হয়েছেন তার মধ্যে অন্যতম হলেন সিলেট মেট্রোপলিটন পুলিশের এয়ারপোর্ট থানার অফিসার ইনচার্জ খান মুহাম্মদ মাইনুল জাকির।  লকডাউন চলাকালীন তাঁর বেশ কিছু মানবিক কর্মকান্ড আলোচিত ও প্রশংসিত হয়েছে।

এবার রমজানে অভুক্ত, ভবঘুরে ও ছিন্নমূল মানুষের পাশে দাঁড়িয়েছেন তিনি।  সহায়হীন এসব মানুষ করোনাকালে যখন খেয়ে না খেয়ে রোজা পালন করছেন কিংবা জীবন যাপন করছেন তখন তাঁদের কাছে খাবার নিয়ে ছুটে গিয়েছেন তিনি।  গভীর রাতে তাদের হাতে খাবার পৌঁছে দিতে ঘুরে বেড়িয়েছেন রাজপথ হতে অলিগলি ।

শাহজালাল মাজার থেকে শুরু করে শহরতলীর এয়ারপোর্ট নয়াবাজার, এয়ারপোর্ট গেট, ধোপাগুল, নগরীর বাদামবাগিছা, আম্বরখানা, সুবিদবাজার, দর্শন দেউরি, শাহজালাল মাজারের চতুর্পাশে প্রায় শতাধিক মানুষের হাতে সেহরির সময় খাবার তুলে দেন এই মানবিক পুলিশ অফিসার।  শনিবার দিবাগত রাতে এই কাজটি করেন তিনি।

ভবিষ্যতেও তাঁর এরকম কাজ অব্যাহত থাকবে বলে জানান খান মুহাম্মদ মাইনুল জাকির।  তিনি আরো বলেন, এই মানুষগুলোর হাজার হাজার বা লক্ষ টাকার প্রয়োজন হয়না শুধু একমুঠো খাবার চায়।  আসুন আমরা সবাই যার যার সামর্থ্য অনুযায়ী এই অভুক্ত অসহায় মানুষগুলোর পাশে দাঁড়াই। রাতের অন্ধকারে রাজপথ হতে অলিগলি হয়ে শাহজালাল মাজারে সেহেরীর খাবার নিয়ে দৌঁড়ে বেড়িয়েছি।

সংবাদটি শেয়ার করুন