• ২৫শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ , ১১ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ , ১৭ই জিলকদ, ১৪৪৫ হিজরি

অসহায়-গরীব শিক্ষার্থীদের সহায়তায় অবদান রাখছে প্রধানমন্ত্রী শিক্ষা সহায়তা ট্রাস্ট

Daily Jugabheri
প্রকাশিত জুন ২৮, ২০২১
অসহায়-গরীব শিক্ষার্থীদের সহায়তায় অবদান রাখছে প্রধানমন্ত্রী শিক্ষা সহায়তা ট্রাস্ট

স্টাফ রিপোর্টার ::::
প্রধানমন্ত্রী শিক্ষা সহায়তা ট্রাস্টের উদ্যোগে শিক্ষা সহায়তা ব্যবস্থাপনা ও উপবৃত্তি বাস্তবায়ন বিষয়ক সিলেট জেলার অনলাইন কর্মশালা অনুষ্ঠিত হয়ছে।
সোমবার দুপুরে শিক্ষা সহায়তা ট্রাস্টের ঢাকা কার্যালয় থেকে কর্মশালার উদ্বোধন ও স্বাগত বক্তব্য রাখেন ট্রাস্টের ব্যবস্থাপনা পরিচালক নাসরিন আফরোজ।
সহকারী পরিচালক আনোয়ার হোসেনের পরিচালনায় ট্রাস্ট্রের ওপর বিস্তারিত ধারণা তুলে ধরেন ট্রাষ্ট্রের পরিচালক ও যুগ্ম সচিব কাজী দেলোওয়ার হোসেন।
তিনি প্রধানমন্ত্রী শিক্ষা সহায়তা ট্রাস্টের উদ্দেশ্য, লক্ষ্য উপস্থাপন করে জানান, অর্থের অভাবে শিক্ষার সুযোগ বঞ্চিত। দরিদ্র ও অসহায় শিক্ষার্থীদের শিক্ষার সুযোগ করে দেওয়ার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার একান্ত ইচ্ছায় এই ট্রাষ্ট গঠন করা হয়েছে। ট্রাস্টের মাধ্যমে ২০১০ সালের পর থেকে দরিদ্র-মেধাবী ষষ্ঠ থেকে স্নাতক পর্যন্ত শিক্ষার্থীরা উপবৃত্তি ও টিউশন ফি সহায়তা ছাড়াও অসুস্থ-দুর্ঘটনার শিকার শিক্ষার্থীরা এককালীন সহায়তা পাচ্ছে।
সিলেট থেকে অনলাইন কর্মশালা ও আলোচনায় অংশ নেন, সিলেটের অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মোহাম্মদ আনোয়ার সাদাত, সহকারী কমিশনার (শিক্ষা ও কল্যাণ) সুমাইয় ফেরদৌস, মহিলা বিষয়ক অধিদপ্তর সিলেটের উপপরিচালক শাহিনা আক্তার, সিলেট জেলা শিক্ষা অফিসার আবু সাঈদ মোহাম্মদ আব্দুল ওয়াদুদ, এমসি কলেজের অধ্যক্ষ অধ্যাপক মোহাম্মদ সালেহ আহমদ, সিলেট সরকারি মহিলা কলেজের অধ্যক্ষ অধ্যাপক শামীম আখতার চৌধুরী, ব্লু-বার্ড স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ হুসনে আরা, শাহ খুররুম ডিগ্রি কলেজের অধ্যক্ষ কৃষ্ণা ভট্টাচার্য্য, বিয়ানীবাজার সরকারি কলেজের অধ্যক্ষ মোহাম্মদ তারিকুল ইসলাম, বালাগঞ্জ সরকারি কলেজের অধ্যক্ষ লিয়াকত শাহ ফরিদী, দক্ষিণ সুরমা সরকারি কলেজের অধ্যক্ষ মোহাম্মদ শামসুল ইসলাম, সিলেট সরকারি পাইলট উচ্চবিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. কবির খান, সরকারি অগ্রগামী বালিকা উচ্চবিদ্যালয়ের প্রধান শিক্ষক মমতাজ বেগম, জৈন্তাপুর সরকারি উচ্চবিদ্যালয়ের প্রধান শিক্ষক সাহানা জাফরীন রোজি, সৈয়দ কুতুব জালাল মডেল উচ্চবিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুল মালিক, হাজি মফিজ আলী বালিকা উচ্চবিদ্যালয়ের ও কলেজের প্রধান শিক্ষক নেহারুন নেছা, সিলেট সরকারি আলিয়া মাদ্রাসার অধ্যক্ষ অধ্যাপক আলী আহমেদ, হজরত শাহজালাল দারুসুন্নাহ ইয়াকুবিয়া কামিল মাদ্রাসার উপাধ্যক্ষ কুতবুল আলম, সৎপুর কামিল মাদ্রাসার অধ্যক্ষ আবু জাফর মোহাম্মদ নোমান, ফেঞ্চুগঞ্জ মোহাম্মদিয়া কামিল মাদ্রাসার অধ্যক্ষ মোহাম্মদ ফরিদ উদ্দিন, কানাইঘাট মনসুরিয়া কামিল মাদ্রাসার অধ্যক্ষ মোহাম্মদ আতাউর রহমান, রশিদিয়া দাখিল মাদ্রাসার সুপারিন্টেনডেন্ট মোহাম্মদ মইনুল ইসলাম, সিলেট সদর উপজেলা মাধ্যমিক অফিসার মো. গোলাম রব্বানী মজুমদার, দক্ষিণ সুরমা উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার সত্যব্রত রায়, জৈন্তাপুর উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মো. সোলায়মান হোসেন, বিয়ানীবাজার উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মৌলুদুর রহমান, কানাইঘাট উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মো. তারিকুল ইসলাম, সিলেট জেলা প্রেসক্লাবের সভাপতি আল আজাদ, বাংলাদেশ টেলিভিশনের সিলেট প্রতিনিধি মুক্তাদীর আহমদ, এটিএন বাংলার সিলেট জেলা প্রতিনিধি শাহ মুজিবুর রহমান জকন, চ্যানেল আইয়ের সিলেট প্রতিনিধি ও দৈনিক সবুজ সিলেটের বার্তা সম্পাদক সাদিকুর রহমান সাকী।
কর্মশালায় সিলেট জেলার বিভিন্ন শিক্ষা কর্মকর্তা, কলেজ, বিদ্যালয়, মাদ্রাসার অধ্যক্ষ ও প্রধান শিক্ষক এবং গণমাধ্যম কর্মিরা অংশ নেন।

সংবাদটি শেয়ার করুন