• ২৬শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ , ১২ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ , ১৮ই জিলকদ, ১৪৪৫ হিজরি

কানাইঘাট দনা সীমান্তে পড়ে আছে ২ বাংলাদেশী যুবকের গুলিবিদ্ধ লাশ

Daily Jugabheri
প্রকাশিত নভেম্বর ৫, ২০২১
কানাইঘাট দনা সীমান্তে পড়ে আছে ২ বাংলাদেশী যুবকের গুলিবিদ্ধ লাশ

কানাইঘাট প্রতিনিধি:
সিলেটের কানাইঘাট উপজেলার লক্ষীপ্রসাদ পূর্ব ইউপি’র দনা সীমান্তের মিকিরপাড়া এলাকায় ২ বাংলাদেশী যুবকের গুলিবিদ্ধ লাশ বুধবার সকাল থেকে সীমান্তের ১৩৩১ মেইন পিলারের পাশে একটি ছড়ায় পড়ে রয়েছে।

 

স্থানীয়দের ধারণা ভারতের সীমান্ত রক্ষী বিএসএফ অথবা ভারতীয় অস্ত্রধারী খাসিয়ারা তাদের গুলি করে হত্যা করতে পারে। গুলিবিদ্ধ ২ যুবকের পরিচয় সনাক্ত করা হয়েছে, তারা হলেন সীমান্তবর্তী এরালীগুল গ্রামের মৃত আব্দুল লতিফের পুত্র আসকর আলী (২৫) একই গ্রামের আব্দুল হান্নানের পুত্র আরিফ হোসেন (২২)।

 

 

বিজিবি ও থানা পুলিশ সীমান্ত আইন মেনে নিহতদের লাশ উদ্ধারের চেষ্টায় রয়েছেন বলে বিজিবির একজন কর্মকর্তা জানিয়েছেন। নিহত আসকর ও আরিফ হুসেনের স্বজনরা জানিয়েছেন,গত মঙ্গলবার বিকেলের দিকে তারা বাড়ি থেকে বের হয়ে স্থানীয় লালবাজারে যায় এরপর তারা আর বাড়িতে ফিরেনি। সীমান্ত এলাকার অনেকে ধারণা করছেন আসকর ও আরিফ মঙ্গলবার রাতে সীমান্ত এলাকা দিয়ে অবৈধভাবে ভারতে মেঘালয় রাজ্যের উকিয়াং এলাকায় অনুপ্রবেশ করতে পারে।

 

এসময় তাদের গুলি করে বিএসএফ অথবা ভারতীয় অস্ত্রধারী খাসিয়ারা হত্যা করে তাদের লাশ আর্ন্তজাতিক সীমানার ১৩৩১ মেইন পিলারের পাশের একটি ছড়ায় ফেলে রাখতে পারে। সকালে তাদের গুলিবিদ্ধ লাশ অনেকে দেখে তাদের পরিচয় শনাক্ত করেন।

 

 

স্থানীয়রা জানিয়েছেন, সকাল থেকে ২ যুবকের গুলিবিদ্ধ লাশ সীমান্ত এলাকায় পড়ে থাকলেও স্থানীয় বিজিবি ক্যাম্পের কোন কর্মকর্তা লাশ উদ্ধারের জন্য এ রির্পেট লেখা পর্যন্ত ঘটনাস্থলে জাননি। সুরইঘাট বিজিবি ক্যাম্পের কোম্পানি কামান্ডার নজরুল ইসলাম জানিয়েছেন, তিনি ঘটনাটি বিজিবির উর্দ্ধতন কর্মকর্তাদের অবহিত করেছেন।

 

 

ওরা কি ভাবে মারা তা এখনো নিশ্চিত নয় বিজিবি। তবে সীমান্ত আইন মেনে বিজিবি নিহতদের লাশ উদ্ধার করবে বলে তিনি জানান। থানার অফিসার ইনচার্জ তাজুল ইসলাম পিপিএম জানান, তিনি ২ যুবকের লাশ সীমান্ত এলাকায় পড়ে থাকার সংবাদ পেয়ে বিজিবির কর্মকর্তাদের সাথে কথা বলেছেন। পুলিশও সেখানে গিয়েছে। তবে নিহত দুই জনের লাশ ভারতে অভ্যান্তরে হওয়ায় বিএসএফ ও বিজিবির পতাকা বৈঠকের পর তাদের লাশ উদ্ধার করা হবে।

সংবাদটি শেয়ার করুন