• ১৭ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ , ৪ঠা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ , ৮ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

যানজট নিরসনে সদর দক্ষিণ নাগরিক কমিটি’র স্মারকলিপি পেশ

Daily Jugabheri
প্রকাশিত নভেম্বর ৬, ২০২১
যানজট নিরসনে সদর দক্ষিণ নাগরিক কমিটি’র স্মারকলিপি পেশ

সিলেটের সদর দক্ষিণ এলাকার ন্যায়সংগত দাবি আদায় ও সুষম উন্নয়ন তরান্বিত করার লক্ষ্যে গঠিত অরাজনৈতিক সংগঠন ‘সদর দক্ষিণ নাগরিক কমিটি, সিলেট’ পথচারীদের নির্বিঘœ যাতায়াত নিশ্চিত করার লক্ষ্যে নগরির ‘প্রবেশদ্বার’ বলে পরিচিত কিনব্রিজের দক্ষিণপ্রান্তে গড়ে উঠা এলাকাবাসীর স্বাভাবিক জীবনযাত্রায় বিঘœ সৃষ্টিকারী অবৈধ স্ট্যান্ডসমুহ অবিলম্বে উচ্ছেদের দাবি জানিয়েছে। বিকেলে সিলেট মেট্রোপলিটন পুলিশ (এসএমপি)’র উপ-কমিশনার (ট্রাফিক) ফয়ছল মাহমুদ-এর কাছে হস্তান্তরিত এক স্মারকলিপিতে এ দাবি জানানো হয়।
স্মারকলিপিতে অবৈধ স্ট্যান্ডসমুহের কারণে সৃষ্ট যানজটে দুর্ভোগকবলিত জনসাধারণ ভীষণ ক্ষুব্দ উল্লেখ করে বলা হয়, বিভাগীয় শহর ও পর্যটন নগরি সিলেটে দেশের বিভিন্ন প্রান্ত থেকে আগত বিপুল পর্যটক, যাত্রী সাধারণ, স্কুল-কলেজ-ভার্সিটিগামী শিক্ষার্থী, সর্বস্তরের ব্যবসায়ী, মসজিদের মুসল্লী, পথচারীসহ সাধারণ মানুষ যানজটের কবলে পড়ে মূল্যবান কর্মঘন্টা হারাচ্ছেন। ‘সদর দক্ষিণ নাগরিক কমিটির নেতৃবৃন্দ বিষয়টি উপলব্দি করে পূর্ববর্তী সভায় এ ব্যাপারে একটি প্রস্তাব গ্রহণ করেন। এর আলোকে গত ৬ অক্টোবর স্থানীয় বিভিন্ন দৈনিক ও অনলাইন পোর্টালে প্রতিবেদন আকারে তা প্রকাশ পায়। কিন্তু কার্যতঃ এরপরও সমস্যার সমাধানে পুলিশ প্রশাসনের পক্ষ থেকে কোন পদক্ষেপ নেয়া হয়নি, যা খুবই হতাশাজনক। শিগগিরই বিদ্যমান পরিস্থিতির পরিবর্তন না হলে জনরোষ বৃদ্ধি পেয়ে অপ্রীতিকর ঘটনার সৃষ্টি হতে পারে বলে স্মারকলিপিতে আশংকা প্রকাশ করা হয়।
স্মারকলিপি গ্রহণ করে এসএমপি’র উপ-কমিশনার (ট্রাফিক) ফয়ছল মাহমুদ কিনব্রিজের দক্ষিণপ্রান্তের যানজট নিরসনসহ সার্বিক পরিস্থিতির উন্নয়নে জরুরী ভিত্তিতে পদক্ষেপ গ্রহণের আশ্বাস প্রদান করেন। এ সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন ‘সদর দক্ষিণ নাগরিক কমিটি, সিলেট’র সহ-সভাপতি চঞ্চল মাহমুদ ফুলর, সাংগঠনিক সম্পাদক শেখ মোঃ লায়েক মিয়া, প্রচার সম্পাদক দিলওয়ার হোসেন রানা, শিল্প সম্পাদক নুরুল ইসলাম সুমন প্রমুখ।-বিজ্ঞপ্তি

সংবাদটি শেয়ার করুন