• ৩রা মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ , ১৯শে ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ , ২২শে শাবান, ১৪৪৫ হিজরি

শাবিতে মাভৈঃ আবৃত্তি সংসদের ২৩ বছর পূর্তি

Daily Jugabheri
প্রকাশিত নভেম্বর ১৬, ২০২১
শাবিতে মাভৈঃ আবৃত্তি সংসদের ২৩ বছর পূর্তি

নিজস্ব সংবাদদাতা, শাবি
শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) একমাত্র আবৃত্তি বিষয়ক সংগঠন মাভৈঃ আবৃত্তি সংসদের ২৩ বছর পূর্তি উদযাপন করা হয়েছে।
সোমবার (১৫ নভেম্বর) সকালে বর্ষপূর্তি উপলক্ষে একটি আনন্দ র‍্যালি বের করা হয়। র‍্যালিটি ক্যাম্পাসের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে এসে সমাবেশে মিলিত হয়। পরে কেক কেটে বর্ষপূর্তি উদযাপন করা হয়।
বর্ষপূর্তি উদযাপন অনুষ্ঠানে মাভৈঃ আবৃত্তি সংসদের উপদেষ্টা অধ্যাপক ড. হিমাদ্রি শেখর রায়, প্রক্টর ড. মো.আলমগীর কবীর এবং মাভৈঃ আবৃত্তি সংসদের বর্তমান ও প্রাক্তন সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।
এ সময় উপদেষ্টা অধ্যাপক ড.হিমাদ্রি শেখর রায় বলেন, ‘এই মহামারী পরিস্থিতির কঠিন সময়েও মাভৈঃ তার সাংগঠনিক কার্যক্রম পরিচালনা করে গিয়েছে, বর্তমান সময়ে আমরা দেখতে পাচ্ছি অধিকাংশ শিক্ষার্থীরা মানসিক অবসাদে ভুগছে এবং অনেকেই অবসাদগ্রস্ত হয়ে আত্মহত্যার পথও বেছে নিচ্ছে, এখান থেকে ক্যাম্পাসের সকল সাংস্কৃতিক সংগঠনগুলো তাদের সাংগঠনিক কার্যক্রম পরিচালনার দ্বারা এবং শুদ্ধ সংস্কৃতি চর্চার মাধ্যমে শিক্ষার্থীদের মানসিক চাপ ও অবসাদ দূরীকরণে বিশেষ ভূমিকা পালন করতে পারে, মাভৈঃ পরিবার যেভাবে তাদের ভালো এবং কঠিন সময়েও একতাবদ্ধ থাকে তা সত্যিই প্রশংসার দাবিদার। কবিতার প্রতি মাভৈঃ আবৃত্তি সংসদের যে হৃদয়াবেগ তা সামনে নিয়ে এগিয়ে যাক সেই শুভকামনা।’
প্রক্টর ড.মো.আলমগীর কবীর বলেন, ‘মাভৈঃ আবৃত্তি ক্যাম্পাসে সবসময় শুদ্ধ সংস্কৃতির চর্চা করে আসছে,এই দীর্ঘ পথ চলায় মাভৈঃ এর পাশে সব সময় ছিলাম এবং আগামীতেও থাকবো। মাভৈঃ আবৃত্তি সংসদের যে শ্লোগান ‘শেকল ভাঙার ছন্দ মোরা, দেয়াল ভাঙার উচ্চারণ এই শ্লোগানের ভেতরের যে কথাগুলো তার ই প্রতিফলন ঘটে মাভৈঃ আবৃত্তি সংসদের সকল কার্যক্রমে। ভবিষ্যতেও তারা তাদের কার্যক্রম সুন্দর ভাবে পরিচালনা করবে সেই আশাবাদ ব্যক্ত করি। মাভৈঃ আবৃত্তি সংসদের সকলের জন্য শুভকামনা।’
উল্লেখ্য, মাভৈঃ আবৃত্তি সংসদ ১৯৯৮ সালের ১৫ নভেম্বরে শাবিপ্রবির ক্যাম্পাসে যাত্রা শুরু করে। দীর্ঘ পথ চলায় মাভৈঃ আবৃত্তি সংসদ কবিতা নিয়ে নানা নিরীক্ষাধর্মী কাজ করে আসছে।

সংবাদটি শেয়ার করুন