• ১৮ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ , ৩রা শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ , ১২ই মহর্‌রম, ১৪৪৬ হিজরি

কুলাউড়ায় নৌকার প্রার্থীকে জরিমানা

Daily Jugabheri
প্রকাশিত নভেম্বর ১৯, ২০২১
কুলাউড়ায় নৌকার প্রার্থীকে জরিমানা

নিজস্ব সংবাদদাতা, কুলাউড়া
মৌলভীবাজারের কুলাউড়ার জয়চন্ডীতে ইউনিয়নে ভ্রাম্যমাণ আদালত অভিযান চালিয়ে নৌকার প্রার্থী আব্দুর রব মাহাবুবকে ৮ হাজার টাকা জরিমানা করেছে। এছাড়াও, স্বতন্ত্র প্রার্থী কমর উদ্দিন আহমদ কমরুকে (আনারস) ৫ হাজার টাকা, ৩ নং ওয়ার্ডের সদস্য প্রার্থী আতাউর রহমানকে (মোরগ) ২ হাজার টাকা জরিমানা করা হয়।
বুধবার (১৭ নভেম্বর) রাত ৮টার পর নির্বাচনী আচরণবিধি তদারকিতে উপজেলা প্রশাসনের তত্ত্বাবধানে জয়চন্ডী ইউনিয়নে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়। সে সময় আচরণবিধি লঙ্ঘনের দায়ে ৩ প্রার্থীকে ১৫ হাজার টাকা জরিমানা করেন আদালত।
সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সজল মোল্লা ও জেলা প্রশাসক কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট রফিকুল ইসলাম অভিযান পরিচালনা করেন।
নির্বাহী ম্যাজিস্ট্রেট রফিকুল ইসলাম বলেন, ‘নির্বাচন আচরণবিধি (দেয়াল ও যানবাহনে পোস্টার, অতিরিক্ত নির্বাচনী ক্যাম্প, বিলবোর্ড, যানবাহনে স্টিকার) লঙ্ঘনের দায়ে জয়চন্ডী ইউনিয়নে নৌকার প্রার্থী আব্দুর রব মাহাবুবকে ৮ হাজার টাকা, স্বতন্ত্র প্রার্থী কমর উদ্দিন আহমদ কমরুকে (আনারস) ৫ হাজার টাকা, ৩ নং ওয়ার্ডের সদস্য প্রার্থী আতাউর রহমানকে (মোরগ) ২ হাজার টাকাসহ মোট ১৫ হাজার টাকা জরিমানা করা হয়।
সহকারী কমিশনার (ভূমি) সজল মোল্লা বলেন, ‘গত রাতে উপজেলার বরমচাল ইউনিয়নে ২ চেয়ারম্যান ও ২ সদস্য প্রার্থীকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়।’
জয়চন্ডী ইউনিয়নে নৌকার প্রার্থী আব্দুর রব মাহাবুব ও স্বতন্ত্র প্রার্থী কমর উদ্দিন আহমদ কমরু জানান, নেতাকর্মী-ভক্ত নিয়ম না জেনে পোস্টার-ব্যানার লাগিয়ে দিয়েছে। সেগুলো সরানো চেষ্টা করা হচ্ছে।
উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) এটিএম ফরহাদ চৌধুরী বলেন, ‘নির্বাচনী আচরণবিধি মানতে প্রার্থীদের প্রতীক বরাদ্দের সময় নির্দেশনা দেওয়া হয়েছিল। কিন্তু, অনেকে তা মানছেন না। নির্বাচনের আগ মুহূর্ত পর্যন্ত কঠোরভাবে বিধিনিষেধ প্রতিপালনে ভ্রাম্যমাণ আদালতের কার্যক্রম অব্যাহত থাকবে।’
প্রসঙ্গত, আগামী ২৮ নভেম্বর তৃতীয় ধাপের ইউনিয়ন পরিষদের (ইউপি) নির্বাচনে কুলাউড়ার ১৩টি সহ দেশের ১ হাজার ৭টি ইউপিতে ভোট হবে।

সংবাদটি শেয়ার করুন