• ২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ , ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ , ১৫ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

সিলেটের ভারপ্রাপ্ত মেয়র হলেন তৌফিক বকস্ লিপন

Daily Jugabheri
প্রকাশিত নভেম্বর ১৯, ২০২১
সিলেটের ভারপ্রাপ্ত মেয়র হলেন তৌফিক বকস্ লিপন

যুগভেরী ডেস্ক
সিলেট সিটি করপোরেশনের (সিসিক) ভারপ্রাপ্ত মেয়রের দায়িত্ব পেয়েছেন ২৬নং ওয়ার্ডের কাউন্সিলর তৌফিক বকস্ লিপন।
সিসিকের প্রধান নির্বাহী কর্মকর্তা বিধায়ক রায় চৌধুরী বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, মেয়র আরিফুল হক চৌধুরীর অনুপস্থিতিতে ভারপ্রাপ্ত মেয়রের দায়িত্ব পালন করবেন তৌফিক বকস্ লিপন। স্থানীয় সরকার মন্ত্রণালয়ের অনুমোদনক্রমে তাকে ভারপ্রাপ্ত মেয়র করা হয়েছে।

 

সিসিক মেয়র আরিফুল হক চৌধুরী ওমরাহ পালন করতে সৌদি আরবে যাচ্ছেন। শুক্রবার (১৯ নভেম্বর) বিকেলের একটি ফ্লাইটে তিনি দেশ ছাড়বেন। আগামী ২৯ নভেম্বর তার দেশে ফেরার কথা রয়েছে। ওমরাহে যাওয়ার আগে মেয়র আরিফুল হক চৌধুরী নগরবাসীর কাছে দোয়া চেয়েছেন।

 

প্রসঙ্গত, বিধি অনুসারে সিসিকের প্যানেল মেয়র রয়েছেন তিনজন। গত ২০১৮ সালের ৭ নভেম্বর সিসিকের মেয়র ও কাউন্সিলরদের ভোটে নির্বাচিত হন তারা। এর মধ্যে কাউন্সিলর তৌফিক বকস্ লিপন ১৬ ভোট পেয়ে প্যানেল মেয়র-১ হন। সংরক্ষিত নারী আসনের কাউন্সিলর অ্যাডভোকেট রোকসানা বেগম শাহনাজ ১৪ ভোট পেয়ে হন প্যানেল মেয়র-২।

 

কাউন্সিলর সৈয়দ তৌফিকুল হাদি ও এবিএম জিল্লুর রহমান উজ্জ্বল সমান সংখ্যক ১৩টি করে ভোট পেয়েছিলেন। পরে লটারির মাধ্যমে এবিএম জিল্লুর রহমান উজ্জ্বল প্যানেল মেয়র-৩ নির্বাচিত হন।

 

নির্বাচিত মেয়রের অনুপস্থিতিতে পদাধিকার বলে প্যানেল মেয়র-১ ভারপ্রাপ্ত মেয়রের দায়িত্ব পেয়ে থাকেন। কখনো কখনো এর ব্যত্যয়ও ঘটে। প্যানেল মেয়রদের মধ্য থেকে নিজের পছন্দের কাউকে ভারপ্রাপ্ত মেয়রের দায়িত্ব দিয়ে যান নির্বাচিত মেয়র।

সংবাদটি শেয়ার করুন