• ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ , ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ , ১৯শে রমজান, ১৪৪৫ হিজরি

শাবি শিক্ষার্থীকে ছিনতাইকারীর ছুরিকাঘাত

Daily Jugabheri
প্রকাশিত নভেম্বর ২১, ২০২১
শাবি শিক্ষার্থীকে ছিনতাইকারীর ছুরিকাঘাত

নিজস্ব সংবাদদাতা, শাবি
বাড়ি থেকে বিশ্ববিদ্যালয়ে ফেরার পথে ছিনতাইকারীর ছুরিকাঘাতে আহত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) সিভিল এন্ড এনভায়রনমেন্টাল সায়েন্স বিভাগের ২০১৯-২০ সেশনের শিক্ষার্থী সায়মা আলম। বর্তমানে তিনি সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।
রোববার (২১ নভেম্বর) দুপুরে বিষয়টি নিশ্চিত করেন বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. মো. আলমগীর কবীর।
প্রক্টর বলেন, রোববার (২১ নভেম্বর) সকাল সাড়ে ৫টায় ঢাকা থেকে ট্রেনযোগে সিলেট আসে এ শিক্ষার্থী। সে সিলেট স্টেশনে নামার পর সিএনজি নিয়ে ফিরছিলো। পথিমধ্যে সিলেটের তপোবন-আখালিয়া আবাসিক এলাকাস্থ ফাঁকা জায়গায় এলে মোটরসাইকেল আরোহী তার পথ আটকিয়ে দেয়। পরে ছুরি বের করে তার কাছে যা কিছু আছে তা দিয়ে দিতে বলে। ভুক্তভোগী শিক্ষার্থী তাদেরকে বাধা দেওয়ার চেষ্টা করলে তার বাম পায়ে ছুরিকাঘাত করে ব্যাগ, ল্যাপটপ, মোবাইল, নগদ অর্থ ও অন্যান্য মূল্যবান জিনিসপত্র নিয়ে যায়।
তিনি বলেন, আমি বিষয়টি জানার সাথে সাথে হাসপাতালে উপস্থিত হই। বর্তমানে তিনি সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে। তার পায়ে ছোট একটি অপারেশন চলছে, তবে বিপদমুক্ত রয়েছে সে। ঘটনার বিষয়টি পুলিশকে জানানো হয়েছে। লিখিত অভিযোগের প্রেক্ষিতে তারা যথাযথ ব্যবস্থা নিবে বলে জানিয়েছেন।
সিলেটে শাবিপ্রবির শিক্ষার্থীসহ অসংখ্য মানুষ ছিনতাইয়ের শিকার হচ্ছেন প্রতিনিয়ত। ছিনতাই যেন নিত্য-নৈমিত্য ব্যাপার হয়ে দাঁড়িয়েছে। এছাড়া ২০১৮ সালের ছিনতাইকারীর শিকার হয়ে ছুরিকাঘাতে প্রাণ হারান অর্থনীতি বিভাগের শিক্ষার্থী মাহিদ আল সালাম। সিলেট নগরীর বিভিন্ন জায়গায় ছিনতাইয়ের মতো ঘটনা প্রতিনিয়ত ঘটলেও এখন পর্যন্ত কোন স্থায়ী সমাধানের দেখা মেলেনি।

সংবাদটি শেয়ার করুন