• ২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ , ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ , ১৫ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

দলীয় নির্দেশনা অমান্য : সিলেটে চেয়ারম্যান প্রার্থী ৬ বিদ্রোহী বহিষ্কার

Daily Jugabheri
প্রকাশিত নভেম্বর ২৩, ২০২১
দলীয় নির্দেশনা অমান্য : সিলেটে চেয়ারম্যান প্রার্থী ৬ বিদ্রোহী বহিষ্কার

যুগভেরী ডেস্ক ::: দলীয় নির্দেশনা অমান্য করে ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে চেয়ারম্যান পদে বিদ্রোহী প্রার্থী হওয়ায় সিলেটে আওয়ামী লীগের আরও ৬ নেতাকে বহিস্কার করা হয়েছে।

 

 

রবিবার (২১ নভেম্বর) সিলেট জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি শফিকুর রহমান চৌধুরী ও সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মো. নাসির উদ্দিন খান স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এই ৬ নেতাকে বহিষ্কার করা হয়।

 

 

বহিষ্কৃতরা হচ্ছেন- দক্ষিণ সুরমা উপজেলার সিলাম ইউনিয়নে বিদ্রোহী চেয়ারম্যান প্রার্থী ও ইউনিয়ন আওয়ামী লীগ নেতা মুজিবুর রহমান, জালালপুর ইউনিয়নে বিদ্রোহী চেয়ারম্যান প্রার্থী ও ইউনিয়ন আওয়ামী লীগের সহসভাপতি মোহাম্মদ নেছারুল হক বুস্তান, মোগলাবাজার ইউনিয়নে বিদ্রোহী চেয়ারম্যান প্রার্থী ও ইউনিয়ন আওয়ামী লীগ নেতা ফখরুল ইসলাম সাইস্তা, মোগলাবাজার ইউনিয়নে আরেক বিদ্রোহী চেয়ারম্যান প্রার্থী ও ইউনিয়ন আওয়ামী লীগ নেতা শামিনুল হক শেবুল, দাউদপুর ইউনিয়নে বিদ্রোহী চেয়ারম্যান প্রার্থী ও ইউনিয়ন আওয়ামী লীগ নেতা নুরুল ইসলাম আলম এবং জৈন্তপুর উপজেলার চিকনাগুল ইউনিয়নে বিদ্রোহী চেয়ারম্যান প্রার্থী ও ইউনিয়ন আওয়ামী লীগের সহ-সভাপতি আমিনুর রশিদ।

 

 

দলীয় সূত্রে জানা গেছে, বহিষ্কৃত এই ৬ আওয়ামী লীগ নেতা ২৮ নভেম্বর অনুষ্ঠিতব্য ইউনিয়ন পরিষদের নির্বাচনে দলীয় মনোনীত প্রার্থীর বিরুদ্ধে অবস্থান নিয়েছেন। তারা দলীয় সিদ্ধান্ত অমান্য করে চেয়ারম্যান পদে বিদ্রোহী প্রার্থী হয়েছেন। তাই দলের ৪৭ ধারার ১১ উপধারা অনুযায়ী শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে প্রাথমিক সদস্য পদ থেকে বহিষ্কার করা হয়েছে।

 

 

উল্লেখ্য, গত ১০ অক্টোবর জেলা আওয়ামী লীগের কার্যকরী কমিটির সভায় ‘সিলেটে ইউপি নির্বাচনে বিদ্রোহী প্রার্থীদের বিরুদ্ধে দ্রুত সাংগঠনিক ব্যবস্থা নেওয়া হবে’ এমন হুশিয়ারি দেওয়া হয়। ওই সভায় আসন্ন ইউপি নির্বাচনে দলীয় চেয়ারম্যান পদপ্রার্থীদের জয়ী করতে সংগঠনের সর্বস্তরের নেতাকর্মীদের ঐক্যবদ্ধভাবে কাজ করার বিষয়টি জেলার মাধ্যমে পর্যবেক্ষণের সিদ্ধান্ত হয়।

 

 

এছাড়াও ইউপি নির্বাচনে যারা দলীয় প্রার্থী বা নৌকা প্রতীকের বিপক্ষে বিদ্রোহী প্রার্থী হবেন এবং দলীয় প্রার্থীর বিপক্ষে কাজ করবেন তাদের বিরুদ্ধে তাৎক্ষণিক সাংগঠনিক ব্যবস্থা গ্রহণের সিদ্ধান্ত হয়।

 

তথ্য সূত্র : সিলেট ভিউ

সংবাদটি শেয়ার করুন