• ১৭ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ , ৪ঠা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ , ৮ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

আজকের শিশুরাই একদিন দেশের গুরুত্বপূর্ণ পদে দায়িত্ব পালন করবে : এমপি হাবিব

Daily Jugabheri
প্রকাশিত ডিসেম্বর ৩, ২০২১
আজকের শিশুরাই একদিন দেশের গুরুত্বপূর্ণ পদে দায়িত্ব পালন করবে : এমপি হাবিব

নান্দনিক সিলেট এর স্বপ্নদ্রষ্ট্রা, তারুণ্যের অংহকার, সিলেট ৩ আসনের সংসদ সদস্য ও প্রবাসী কল্যাণ মন্ত্রনালয়ের সংসদীয় স্থায়ী কমিটির সদস্য হাবিবুর রহমান হাবিব বলেছেন, ‘‘বঙ্গবন্ধু জীবনের ১৯টি বছর কারাগারে কাটিয়েছেন, সোনার বাংলা গড়ার লক্ষে দেশকে স্বাধীন করেছেন, বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়নে আমাদের সবাইকে একযোগে কাজ করে যেতে হবে, আজকের শিশুরাই একদিন মন্ত্রী, সচিব, এমপি, ডাক্তারসহ সমাজের অনেক উচুপদে সম্মানজনক স্থানে পৌছবে, আর এ জন্য অভিভাবকরা আরো বেশি দায়িত্বশীল ভূমিকা পালন করতে হবে, আমাদের প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার চেষ্ঠার ফলে সারা দেশের প্রতিটি জেলা উপজেলা থেকে মফস্বল এলাকার ছেলে মেয়েরা প্রাথমিক বিদ্যালয়ে পড়ার সূযোগ পাচ্ছে।

 

 

সংসদ সদস্য হাবিবুর রহমান হাবিব আরো বলেন, দক্ষিণ সুরমার প্রতিটি প্রাথমিক বিদ্যালয়ের তালিকা করে প্রতিটি স্কুলের সংস্কার উন্নয়ন আগামী ২ বছরের মধ্যে করার জন্য তিনি দক্ষিণ সুরমা উপজেলা শিক্ষা কর্মকর্তাকে নির্দেশ দিয়েছেন। আর এ জন্য সরকারের তরফ থেকে যা যা করার দরকার তিনি তা করতে বাধ্য। উন্নয়ন কর্মকান্ডে কোনো প্রতিবন্ধকতা আমাকে আটকাতে পারবেনা বলে মন্তব্য করেন তিনি।

 

বৃহস্পতিবার বিকেল ৪ টায় দক্ষিণ সুরমা উপজেলার কুচাই পশ্চিমভাগ এলাকার সৈয়দা নূরুন্নেছা সরকারি প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষা উপকরণ বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন তিনি। বিশিষ্ট সমাজসেবক বসুন্ধরা এলপি গ্যাস সিলেটের বিভাগীয় ডিস্ট্রিবিউটর, মোহাম্মদী ট্রেডার্স এর পরিচালক, আর্ক রিয়েল এষ্টেট এর ডাইরেক্টর মো. আক্তার হোসেন রাসেল এর আয়োজনে ও স্কুলের সহকারি শিক্ষক রফিক উদ্দিন তালুকদারের সঞ্চালনায় বিশিষ্ট রাজনীতিবিদ গোলাম হাফিজ লোহিতের সভাপতিত্বে অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্যে রাখেন স্কুলের প্রধান শিক্ষক শোয়াইবুর রহমান, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্যে রাখেন, উপজেলা শিক্ষা কর্মকর্তা মহিউদ্দিন, জেলা পরিষদ সদস্য মতিউর রহমান, দক্ষিণ সুরমা উপজেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা সাইফুল আলম, সাধারণ সম্পাদক এ্যাডভোকেট শামীম আহমদ, সিলেট জেলা তাতিঁ লীগের সভাপতি আলমগীর হোসেন, দক্ষিণ সুরমা প্রেসক্লাবের সহ-সভাপতি সাংবাদিক সাহাদ উদ্দিন দুলাল, কুচাই ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আব্দুর রহমান আনা,সাধারণ সম্পাদক মো. আক্তার হোসেন,সহ-সভাপতি রফিকুল ইসলাম রফু, যুক্তরাষ্ট্র প্রবাসী কমিউনিটি নেতা ফখরুল আলম, বিশিষ্ট ব্যবসায়ী সুহেল আহমদ, আফরোজ মিয়া, ইউপি সদস্য মাসুকুর রহমান, আব্দুল মুকিত নানু মিয়া, বিশিষ্ট ব্যবসায়ী সুরমান আহমদ, কয়েস আহমদ লকোছ, সিলেট জেলা ট্রাক মালিক সমিতির সহ-সাংগঠনিক সম্পাদক রাজ্জিক লিটু।

 

 

অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, সমাজ সেবক জালাল উদ্দিন তাজ, অনুষ্ঠানে সার্বিক সহযোগিতায় ছিলেন, ফেয়ার স্কুল ড্রেস ব্যবসা প্রতিষ্ঠানের সত্ব্যাধিকারী শাহীন আহমদ, সমাজকর্মী ফুরুক আহমদ, সালেক আহমদ, জুবেল আহমদ, এনামুর রহমান, প্রমুখ। অনুষ্ঠানের শুরুতে পবিত্র আল কোরআন এর আয়াত তেলাওয়াত করেন স্কুলের ৫ম শ্রেণীর ছাত্র ছামির আল সাফী, এমপি হাবিবুর রহমান হাবিবকে ফুলের শুভেচ্ছা জানান পশ্চিমভাগ আবাসিক এলাকার যুব সমাজ ও ক্রেস্ট প্রদান করেন স্কুলের শিক্ষক শিক্ষিকাবৃন্দ। প্রেস-বিজ্ঞপ্তি

সংবাদটি শেয়ার করুন