• ২৫শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ , ১১ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ , ১৭ই জিলকদ, ১৪৪৫ হিজরি

উন্নয়ন অগ্রযাত্রায় দেশের যুবসমাজ বড় ভূমিকা রাখছে : ড. আহমদ আল কবির

Daily Jugabheri
প্রকাশিত ডিসেম্বর ১৮, ২০২১
উন্নয়ন অগ্রযাত্রায় দেশের যুবসমাজ বড় ভূমিকা রাখছে : ড. আহমদ আল কবির

সিলেট জেলা প্রেসক্লাব-সীমান্তিক ব্যাডমিন্টন

যুগভেরী ডেস্ক ::: জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে সিলেট জেলা প্রেসক্লাবের উদ্যোগে ‘সিলেট জেলা প্রেসক্লাব-সীমান্তিক আন্ত:প্রেসক্লাব ব্যাডমিন্টন প্রতিযোগিতার উদ্বোধন হয়েছে। শনিবার (১৮ ডিসেম্বর) বিকেলে আবুল মাল আবদুল মুহিত ক্রীড়া কমপ্লেক্সের ইনডোরে প্রতিযোগিতার উদ্বোধন হয়।
উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন প্রতিযোগিতার টাইটেল স্পন্সর সীমান্তিকের চিফ প্যাট্টন ও আরটিএম আল কবির টেকনিক্যাল ইউনিভার্সিটির প্রতিষ্ঠাতা বীর মুক্তিযোদ্ধ ড. আহমদ আল কবীর।
প্রধান অতিথির বক্তৃতায় ড. আহমদ আল কবির বলেন, মুজিববর্ষে সিলেট জেলা প্রেসক্লাব ব্যাডমিন্টন প্রতিযোগিতার আয়োজন করে প্রমাণ করেছে সংগঠনটির সদস্যরা মুক্তিযুদ্ধের চেতনা লালন করেন। জাতির পিতার জন্মশতবার্ষিকীতে পেশাজীবী একটি সংগঠনের এমন আয়োজন সত্যি প্রশংসার দাবি রাখে।
ড. আহমদ আল কবির আরও বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের দ্বিতীয় বিপ্লবের ডাক ছিল অর্থনৈতিক মুক্তির। সেই মুক্তির যুদ্ধে দেশের যুবসমাজই বড় ভূমিকা রাখছে। উন্নয়ন ও সমৃদ্ধির অগ্রযাত্রায় তারা তথ্য প্রযুক্তিতে দেশকে এগিয়ে নিচ্ছে। উদ্যোক্তা হিসেবে নিজেদেরকে গড়ে তুলে তারা দেশের অর্থনীতির ভিত মজবুত করছে। তবে একটি জাতিকে সামনের দিকে এগিয়ে নিতে হলে কেবলমাত্র অর্থনৈতিকভাবে উন্নতি করলে চলবে না। আমাদেরকে ক্রীড়া ও সংস্কৃতির দিকেও জোর দিতে হবে। খেলাধুলা ও সাংস্কৃতিক কর্মকান্ড আমাদেরকে বিশে^রবুকে নতুন করে পরিচয় করিয়ে দিতে পারে।
ড. কবির বলেন, বিশে^র মধ্যে যতো দেশ র‌্যাপিড উন্নয়ন করেছে সেসব দেশকে অনেক চ্যালেঞ্জ মোকাবেলা করতে হয়েছে। অনেক প্রক্রিয়ার মধ্য দিয়ে তাদেরকে কাঙ্খিত উন্নয়নের লক্ষ্য অর্জন করতে হয়েছে। বাংলাদেশও সেরকম চ্যালেঞ্জ মোকাবেলা করে এগিয়ে যাচ্ছে। মাঝে মধ্যে যেসব বিষয় নিয়ে নানা আলোচনা-সমালোচনা হয়, সেসব হচ্ছে উন্নয়ন প্রক্রিয়ার চ্যালেঞ্জের অংশ। একসময় আমরা সকল চ্যালেঞ্জ মোকাবেলা করে উন্নয়নের কাঙ্খিত গন্তব্যে পৌঁছাবো।
সিলেট জেলা প্রেসক্লাবের সভাপতি আল আজাদের সভাপতিত্বে এবং সাবেক ক্রীড়া সম্পাদক ওলিউর রহমানের পরিচালনায় উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিলেট জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান মো. শামীম আহমদ, টুর্নামেন্টের কো-সম্পন্সর মা ও শিশু হাসপাতালের ব্যবস্থাপক (এডমিন) মোর্শেদুর রহমান, ব্যবস্থাপক পারভেজ আহমদ, সিলেট জেলা ক্রীড়া সংস্থার বিভাগীয় ব্যাডমিন্টন কমিটির সাধারণ সম্পাদক, আন্তর্জাতিক ব্যাডমিন্টন আম্পায়ার জহর চৌধুরী বাবু, জেলা ব্যাডমিন্টন কমিটির সাধারণ সম্পাদক লিয়াকত হোসেন, চৌকস ব্যাডমিন্টন একাডেমির পরিচালক মঞ্জুর আল মামুন। স্বাগত বক্তব্য রাখেন সিলেট জেলা প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক ও ক্রীড়া উপকমিটির আহ্বায়ক শাহ্ দিদার আলম নবেল।
বক্তব্য রাখেন- সিলেট জেলা প্রেসক্লাবের সাবেক সভাপতি তাপস দাশ পুরকায়স্থ, সিলেট জেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ছামির মাহমুদ, সিসিক কাউন্সিলর ও জেলা প্রেসক্লাবের কার্যনির্বাহী সদস্য রেজওয়ান আহমদ।
উদ্বোধনী খেলার ফলাফল : উদ্বোধনী খেলায় মির্জা সোহেল ও শাব্বীর আহমদ ফয়েজ জুটিকে হারিয়ে মাই¯œাম রাজেশ-আনোয়ার হোসেন জুটি জয় লাভ করে।

সংবাদটি শেয়ার করুন